Home খেলা

লোপেতেগির বরখাস্ত চায় অর্ধেকের বেশি রিয়াল সমর্থক

লেভান্তের কাছে ঘরের মাঠে হারের পর রিয়ালের জীবন কঠিন হয়ে উঠেছে ব্লাঙ্কোসদের কোচ হুলেন লোপেতেগির। মাদ্রিদ জায়ান্টদের ডাগআউটে তার ভবিষ্যৎ এখন যেকোনো সময়ের চেয়ে বেশি প্রশ্নের সম্মুখীন।

টানা পাঁচ ম্যাচে জলশূন্য রিয়াল। এর মধ্যে চারটিতেই হার। তার উপর ক্লাবের ইতিহাসে গোলখরার রেকর্ড লোপেতেগির চাকরি আরও হুমকির মুখে ফেলেছে।

চরম সংকটের মধ্যেই আবার রোববার এল ক্ল্যাসিকোতে বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল। সেটিও আবার কাতালানদের ঘরের মাঠ বার্নাব্যুতে। গুরুত্বপূর্ণ ম্যাচের আগেই কি লোপেতেগিকে বরখাস্ত করা উচিত? এল ক্ল্যাসিকোর আগে রিয়াল সমর্থকদের এই প্রশ্ন করেছিল মাদ্রিদভিত্তিক স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা।

মাত্র ২৪ ঘণ্টায় ১ লাখ ৬০ হাজার মার্কা পাঠক ভোট দিয়েছেন। তার মধ্যে ৫৩% এল ক্ল্যাসিকোর আগেই লোপেতেগির বরখাস্ত চান। ৪৭% এখনও তাকে দায়িত্বে রাখার পক্ষে। যদিও ভোট দেয়ার সময় বাকিই রয়েছে এবং যেকেউ চাইলে এল ক্ল্যাসিকোর আগ পর্যন্ত ভোট দিতেন পারবেন।

অন্যদিকে, লেভান্তে হারের পর আরেকটি জরিপ চালায় স্প্যানিশ প্রভাবশালী অন্য ক্রীড়া দৈনিক এএস। তাতে অবশ্য প্রশ্ন ছিল ভিন্ন। এএসের প্রশ্ন ছিল, রিয়ালের এই সংকটের জন্য আসল দায়ী কে? সেখানে পয়েন্ট ছিল দুটি, এক- ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ? দুই- কোচ হুলেন লোপেতেগি?

এএসের জরিপে ভোট দেন ৮০ হাজারের বেশি রিডার। ৮১ হাজার ১০৭জন ভোটারের মধ্যে ৮৭% দোষী সাব্যস্ত করেছেন ক্লাব প্রেসিডেন্ট পেরেজকে। আর মাত্র ১৩% কাঠগড়ায় লোপেতেগি। ক্রিস্টিয়ানো রোনালদোকে বিক্রির জন্যেই বেশিভাগ ভোটার পেরেজকে দায়ী করেছেন বলে জানাচ্ছে স্প্যানিশ মিডিয়া।