BdNews24

সব

পুরোনো ফোনের এত কাজ!

জন্মদিনে মায়ের দেয়া উপহার ছিল একটি স্মার্ট ফোন। তিন বছর ভালোই চলেছে। কিন্তু এখন আরও ভালো কনফিগারেশনের নতুন ফোন কেনার শখ হচ্ছে। আর তাছাড়া, আগের ফোনটি একটু স্লো হয়ে গেছে। কিন্তু চিন্তা একটাই, মায়া জন্মে যাওয়া এই ফোনটির কী হবে! পুরোনো ফোনটিকেও কিন্তু ব্যবহার করতে পারেন দারুণ কিছু কাজে। জেনে নিন পুরোনো ফোনের নানা ব্যবহার সম্পর্কে।

এলার্ম ঘড়ির বিকল্প: আপনার প্রিয় পুরোনো ফোনটিকে ব্যবহার করতে পারেন এলার্ম ঘড়ির বিকল্প হিসেবে। প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে এলার্ম বাজার নির্দেশনা দিয়ে ফোনটিকে বিছানার পাশের টেবিলে রেখে দিন। প্রিয় ফোনটিকে সঙ্গে রাখতে পারবেন আরও অনেক বছর।

সিকিউরিটি ক্যামেরার বিকল্প: ঘরে যদি ওয়াইফাই কানেকশন থাকে তাহলে পুরোনো ফোনটিকে ব্যবহার করতে পারবেন সিকিউরিটি ক্যামেরার বিকল্প হিসেবে। ফোনটিকে রুমের কোনো নির্দিষ্ট স্থানে হোল্ডার দিয়ে লাগিয়ে রাখুন। অ্যাপ নামিয়ে নিন অথবা আরেকটি সহজ পদ্ধতি হলো স্কাইপ একাউন্ট খুলে অটোমেটিক ইনকামিং ভিডিও কল রিসিভ করার অপশন অন করে রাখতে পারেন। এতে আপনি অফিস থেকে বাড়িতে যখন তখন ফোন দিয়ে ঘরের নির্দিষ্ট একটি যায়গা দেখতে পারবেন।

সন্তানকে নজরে রাখা: আপনি যখন রান্নাঘরে রাঁধছেন, তখন হয়তো আপনার সন্তান ঘুমাচ্ছে। কিন্তু হুট করে তো জেগে যেতে পারে। পড়ে গিয়ে ব্যথা পাওয়ার সম্ভাবনা থাকে। তাই পুরোনো ফোনটিকে ব্যবহার করতে পারেন বেবি মনিটর হিসেবে। সিকিউরিটি ক্যামেরার বিকল্প হিসেবে স্কাইপ একাউন্ট ব্যবহার করেও দেখতে পারেন সন্তানকে। আবার ‘ডরমি’ নামের একটি অ্যাপ আছে, সেটা শিশু ঘুম ভেঙে নড়াচড়া বা আওয়াজ করলে সিগন্যাল পাঠায় মোবাইলে। এধরণের অ্যাপও ব্যবহার করতে পারেন। তবে ঘরে অবশ্যই ওয়াইফাই কানেকশন থাকা প্রয়োজন।

পুরোনো ফোন

টর্চ হিসেবে: কোথাও বেড়াতে গেলে আপনার পুরানো ফোনটিকে ব্যবহার করতে পারেন টর্চ এর বিকল্প হিসেবে। যে ফোনটিতে ইন্টারনেট চালাবেন কিংবা কথা বলার জন্য ব্যবহার করবেন, সেটাতে টর্চ অপশন ব্যবহার করলে তাড়াতাড়ি চার্জ শেষ হয়ে যাবে। তাই শুধু মাত্র টর্চ হিসেবে ব্যবহারের জন্য রাখতে পারেন পুরোনো ফোনটি।

কার ফাইন্ডার: আপনার পুরোনো ফোনটিকে ফুল চার্জ করে গাড়ির পেছনে কোথাও লুকিয়ে রাখতে পারেন। ‘লোকেশন’ অন করে রাখুন। মাঝে মাঝেই রিচার্জ করে নিন। এতে দুটি সুবিধা। একটি হলো, আপনার ফোনের চার্জ ফুরিয়ে গেলে বিকল্প ফোন হিসেবে ব্যবহার করতে পারবেন। আরেকটি হলো, আপনার গাড়ি যদি চুরি হয় তাহলে সহজেই জানা যাবে সেটা কোথায় আছে। রিডার্স ডাইজেস্ট

image-id-792450

২০০ রোগের প্রাথমিক সংকেত হলো মুখের ঘা

আধুনিক চিকিৎসা বিজ্ঞান অনুযায়ী, প্রায় ২০০ রোগের প্রাথমিক লক্ষণ প্রকাশ...
image-id-792444

ডেঙ্গু জ্বরের লক্ষণসমূহ

মে থেকে অক্টোবর মাস বিশেষ করে বর্ষাকালে থাকে ডেঙ্গুর প্রাদুর্ভাব,...
image-id-792225

কেটে গেলে রক্তপাত বন্ধের ঘরোয়া উপায়

মাছ কিংবা সবজি কাটতে গিয়ে অনেকসময় হাত কেটে যায়। এতে...
image-id-792219

কফিতেই বাড়বে আয়ু!

এবার সকাল শুরু করুন কফির কাপে চুমুক দিয়ে৷ কারণ, নিয়ম...
Powered by Bangladesh News24 - www.bdnews24us.com