Bangladesh News24

সব

বাংলাদেশী বাবা-মায়ের সন্ধানে পাবনায় ডেনিশ নাগরিক মিন্টোর সংবাদ সম্মেলন

বাংলাদেশী বংশোদ্ভুত ডেনিশ নাগরিক মিন্টো কারস্টেন সনিক। ৬ বছর বয়সে পাবনায় পরিবার আর স্বজনদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে যান। ৪১ বছর পর আবার পাবনায় এসেছেন নিজের বাবা-মা আর স্বজনদের খোঁজে। মিন্টো জানেন না তার বাবা-মা, এমনকি গ্রামের নামও। ছোটবেলার একটি ছবিকে সম্বল করে নিজের পরিবার ফিরে পেতে পাবনার পথে পথে ঘুরছেন তিনি।

বুধবার পাবনা প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মিন্টো কারস্টেন সনিক জানান তার শেকড় সন্ধানের কথা। তার সাথে রয়েছেন স্ত্রী এনিটি হোলমিহেভ। বলতে পারেন না বাংলা ভাষা। সংবাদ সম্মেলনে তার পক্ষে বিস্তারিত তথ্য তুলে ধরেন তার বন্ধু স্বাধীন বিশ্বাস।

তিনি জানান, ১৯৭৭ সালে ছয় বছর বয়সে পাবনার নগড়বাড়ী ঘাট এলাকা থেকে হারিয়ে যান মিন্টো। সেখান থেকে চৌধুরী কামরুল হোসেন নামের কোন এক ব্যক্তি মিন্টোকে পৌঁছে দেন ঢাকার ঠাটারিবাজারের এক আশ্রমে। ১৯৭৮ সালে এক ডেনিশ দম্পতি দত্তক নিয়ে ডেনমার্ক নিয়ে যান মিন্টোকে। সেখানেই কেটে গেছে তার ৪১টি বছর। সেপ্টেম্বর মাসের প্রথম দিকে সস্ত্রীক পাবনায় এসেছেন মিন্টো কারস্টেন সনিক।

এই ভীনদেশী দম্পতি আত্মপরিচয় সন্ধানে পাবনার অলি গলি পথে ঘুরে বেড়াচ্ছেন। মানুষের হাতে লিফলেট দিয়ে কিছু জানতে চাইছেন। বহুদিনের পুরোনো এক বালকের (মিন্টোর) ছবি দেখিয়ে খুঁজছেন নিজের পরিচয়। ইতিমধ্যে তার সন্ধানে কয়েকজন যোগাযোগ করেছেন। তাদের ডিএনও টেস্ট করার পর সিদ্ধান্ত নেয়া হবে কে তার বাবা-মা বা স্বজন।

পাঠকের মতামত...
image-id-784951

কচুরিপানা পরিষ্কার করতে বিলে নেমে পড়লেন ইউএনও

দিনাজপুরের নবাবগঞ্জে আশুড়ার বিলে কচুরিপানা পরিষ্কার ও অবৈধ স্থাপনা উচ্ছেদে...
image-id-784901

রাজধানীর রামপুরায় মাদ্রাসা থেকে ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

রাজধানীর হাতিরঝিল থানা এলাকার রামপুরায় জাতীয় মহিলা মাদ্রাসা থেকে সানজিদা...
image-id-784895

নরসিংদীতে নৌকা ডুবে ভাইবোনসহ ৩ শিশুর মৃত্যু

নরসিংদীর বেলাব উপজেলায় নৌকা ডুবিতে ভাইবোনসহ তিনজনের মৃত্যু হয়েছে। শনিবার...
image-id-784871

চলচ্চিত্র নির্মাতার মায়ের কিডনি গায়েব, দুটি তদন্ত কমিটি

কিডনি রোগে আক্রান্ত হয়ে চলচ্চিত্র পরিচালক রফিক শিকদারের মা রওশন...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com