Bangladesh News24

সব

দুদিন পরই সেতুটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী, কিন্তু…

উদ্বোধনের আগেই ধসে গেছে লালমনিরহাটের দ্বিতীয় তিস্তা সেতুর সংযোগ সড়ক। শুক্রবার সকালের দিকে সড়কটি ধসে যায়। ফলে রংপুর থেকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

আগামী রোববার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় তিস্তা সড়ক সেতুটি উদ্বোধন করবেন বলে জানিয়েছেন কালীগঞ্জের ইউএনও রবিউল হাসান। ইতোমধ্যে মেরামতের কাজ শুরু করেছে কালীগঞ্জ প্রকৌশল বিভাগ।

জানা গেছে, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও ব্যবসা বাণিজ্য বৃদ্ধির লক্ষে রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহর রংপুরের সঙ্গে লালমনিরহাটের কয়েকটি উপজেলার দূরত্ব কমিয়ে আনতে কাকিনা-মহিপুর এলাকায় দ্বিতীয় তিস্তা সড়ক সেতু নির্মাণের উদ্যোগ নেয় সরকার। ফলে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ও রংপুরের গঙ্গাচড়া উপজেলার মহিপুর এলাকায় তিস্তা নদীর ওপর ২০১২ সালের ১২ এপ্রিল এ সেতুর নির্মাণকাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই মধ্যে মূল সেতুর নির্মাণকাজ সম্পন্ন করে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নাভানা কনস্ট্রাকশন কালীগঞ্জ উপজেলা প্রকৌশল দফতরের কাছে তা হস্তান্তর করেন।

আগামী ১৬ সেপ্টেম্বর বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এজন্য সেতুর উত্তর পাশে মঞ্চ প্রস্তুতের কাজও চলছে। কিন্তু এরই মধ্যে মূল সেতুর উত্তর দিকে ইচলী এলাকার একটি ব্রিজের মোকা ও সংযোগ সড়ক ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

এ ব্যাপারে জানতে চাইলে কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান বলেন, তিস্তার পানির চাপে সংযোগ সড়কের একটি ব্রিজের মোকা ধসে গেছে। আমরা তা দ্রুত মেরামতে কাজ করে যাচ্ছি।

পাঠকের মতামত...
image-id-784514

ওয়ালটন টিভি কিনে নতুন গাড়ি পেলেন চা দোকানি বাবলু

চলছে ‘ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৩’। এর আওতায় ওয়ালটন পণ্য কিনে...
image-id-784488

কুমিল্লায় বিদ্যুৎস্পৃষ্টে চার জনের মৃত্যু

কুমিল্লায় সিএনজিচালিত অটোরিকশার ওপর বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ে চালকসহ চারজনের...
image-id-784461

১৬ ঘণ্টা পর ময়মনসিংহ-ঢাকা রুটে ট্রেন চলাচল শুরু

ময়মনসিংহে কমিউটার ট্রেনের বিদ্যুৎ সরবরাহকারী বগির (পাওয়ার কার) একটিসহ লাইনচ্যুত...
image-id-784390

বেনাপোলের ঘিবা সীমান্তে অস্ত্র ব্যবসায়ী আটক

যশোরের বেনাপোল সীমান্তের ঘিবা গ্রামের একটি বাড়িতে অভিযান চালিয়ে আব্দুল...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com