Bangladesh News24

সব

এই অবস্থা চলতে পারে না : বি.চৌধুরী

রক্তপাত নয়, অহিংসার মাধ্যমে দেশ গড়ার কাজে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

আজ বুধবার বিকেলে রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে বিকল্পধারার সহযোগী সংগঠন প্রজন্ম বাংলাদেশের ‘রাজনৈতিক আন্দোলনে অহিংস কর্মসূচি’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বদরুদ্দোজা চৌধুরী এই আহ্বান জানান। তিনি বলেন, দেশ এখন স্বেচ্ছাচারিতার চরমে পৌঁছেছে। আবার এক স্বেচ্ছাচার যাবে আরেক স্বেচ্ছাচার আসবে- এমন পরিস্থিতিও মেনে নেওয়া যায় না।

তরুণদের উদ্দেশে দেওয়া বক্তব্যে বি. চৌধুরী আরো বলেন, স্বাধীনতার এত বছর পর তরুণরা আর রক্ত দিতে চায় না, বরং তারা মেধা আর শ্রম দিতে চায়। তিনি বলেন, সাম্প্রতিক কোটা আন্দোলন এবং নিরাপদ সড়কের জন্য আন্দোলনই প্রমাণ করে তরুণরা অহিংসার মাধ্যমে সমস্যার সমাধান চায়। প্ল্যান বির উদ্যোক্তা মাহি বি চৌধুরী কর্মশালাটি পরিচালনা করেন।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘আজকে দেশ বিশৃঙ্খলার ওপর দিয়ে যাচ্ছে। স্বেচ্ছাচারীর চূড়ান্ত পর্যায়ের মধ্য দিয়ে যাচ্ছে। একজনের ইচ্ছায়, একদলের ইচ্ছায় যা ইচ্ছা তাই হচ্ছে। জনগণের ভোট নিয়ে তাকিয়ে দেখেন, আজকে কী অবস্থা? এই অবস্থা চলতে পারে না। এই রকম স্বেচ্ছাচারিতা চলতে পারে না। এক স্বেচ্ছাচার গেলে আরেক স্বেচ্ছাচার আসবে, সেটাও হতে পারে না। সম্পূর্ণ ক্লিন, পরিচ্ছন্ন, সুন্দর, মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে হবে।’

পাঠকের মতামত...
image-id-784504

এস কে সিনহা সরকারবিরোধী উসকানি না দিলেও পারতেন : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাবেক প্রধান বিচারপতি...
image-id-784477

সিনহার বই পরাজিত লোকের হা-হুতাশ: আইনমন্ত্রী

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার লেখা ‘অ্যা ব্রোকেন ড্রিম’...
image-id-784453

‘খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলা শেষ করার এত তাড়া কেন’

খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচারকাজ পরিচালনা করার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে বিএনপি।...
image-id-784222

খালেদা জিয়ার মুক্তির দু’টি পথ আছে: হানিফ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com