Bangladesh News24

সব

নেপালকে হারিয়ে ফাইনালে মালদ্বীপ

মালদ্বীপের ভাগ্যটা বেশ সুপ্রসন্নই বলা যায়! মাত্র ১ পয়েন্ট নিয়েও টসে জিতে গ্রুপপর্ব থেকে সেমিফাইনালে ওঠে তারা। সে তারাই শেষ চারে নেপালের বিপক্ষের সহজ জয়ে প্রথম দল হিসেবে ফাইনালে পা রাখে। নেপালকে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে তারা।

ম্যাচের নবম মিনিটে দলকে গোলের সূচনা এনে দেন মালদ্বীপের ডিফেন্ডার আকরাম আব্দুল গনি। সমতায় ফিরতে এরপর অনেকগুলো সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি নেপাল।

অবশ্য নেপাল শুরু থেকেই ভালো খেলছিল। অধিকাংশ সময় বল নিজেদের নিয়ন্ত্রণেও রেখেছিল তারা। তবে ফুটবল গোলের খেলা। বিরতির পর গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে নেপাল। কিন্তু তা তো পারেইনি বরং আরেকটি গোল হজম করে বসে তারা। তাদের ডিফেন্সের ভুলে মালদ্বীপের ফরোয়ার্ড ইব্রাহিম ওয়াহেদ ম্যাচে ৮৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি নেপাল, তাই ম্যাচের শেষ মুহূর্তে আরেকটি গোল খেয়ে বসে তারা।

ম্যাচের ৮৬ মিনিটে মালদ্বীপের পক্ষে তৃতীয় গোল করেন ইব্রাহিম ওয়াহেদ। জটলা থেকে ডানপায়ের শটে বল জালে পাঠান তিনি। মালদ্বীপ এ পর্যন্ত পাঁচবার ফাইনাল খেলার সুযোগ পেয়েছে। তার মধ্যে ১৯৯৭, ২০০৩ এবং ২০০৯ সালে মালদ্বীপ রানার্সআপ হলেও ২০০৮ সালে তারা ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল।

তবে নেপাল এবারও সেমিতে উঠে হতাশ হয়ে ফিরেছে। বাংলাদেশের মতো শক্ত প্রতিপক্ষকে হারিয়ে শেষ চারে উঠলেও তারা শেষ পর্যন্ত পারেনি।

পাঠকের মতামত...
image-id-784496

১০ রানে ৮ উইকেট নিয়ে নাদিমের বিশ্ব রেকর্ড

মাত্র ১০ রানে ৮ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন ঝাড়খন্ডের...
image-id-784470

সুপার ফোরে আজ বাংলাদেশের সামনে ভারতের চ্যালেঞ্জ

বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের অগ্নিগর্ভ কোয়ার্টার...
image-id-784456

প্রথমবারের মতো ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষে একত্রে দুই দল

এই প্রথম ঘটলো এই ঘটনা। ফিফা র‍্যাংকিংয়ের ইতিহাসে প্রথমবারের মতো...
image-id-784440

মুখোমুখি পাকিস্তান-আফগানিস্তান, দু’দলেরই চোখ জয়ে

দেখতে দেখতে সুপার ফোর পবের্ এশিয়া কাপ। প্রথমদিনই লড়বে পাকিস্তান-আফগানিস্তান।...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com