Bangladesh News24

সব

জাতিসংঘের আমন্ত্রণে নিউ ইয়র্ক গেলেন মির্জা ফখরুল

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের আমন্ত্রণে নিউইয়র্ক গেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন।

মির্জা ফখরুলের সঙ্গে গেছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। আজও বিএনপির এক জ্যেষ্ঠ নেতা তাদের সঙ্গে যোগ দিতে ঢাকা ছাড়ার কথা রয়েছে।

জানা গেছে, বাংলাদেশের জাতীয় নির্বাচন সামনে রেখে সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে সংস্থাটির সদর দফতরে বৃহস্পতিবার অনুষ্ঠেয় একটি আলোচনায় অংশ নেবেন বিএনপি মহাসচিব।

সূত্র জানায়, আলোচনার বিষয়বস্তু আগামী জাতীয় নির্বাচন হলেও দেশের সার্বিক অবস্থা তুলে ধরবে প্রতিনিধিদল। এ জন্য একটি লিখিত বক্তব্য তৈরি করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন পত্রিকার খবর ও ছবিও উপস্থাপন করা হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তার মুক্তি প্রক্রিয়া বিলম্বিত হওয়া এবং হত্যা, গুম ও নেতাকর্মীদের মামলা দিয়ে হয়রানির বিষয়টিও জাতিসংঘকে অবহিত করা হবে।

এ সফরে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বিএনপির প্রতিনিধিদলের বৈঠক হতে পারে বলে সূত্র জানিয়েছে।

এর আগে খবরে বলা হয়, বাংলাদেশের জাতীয় নির্বাচন সামনে রেখে সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিএনপির সঙ্গে আলোচনা করার আগ্রহ প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব। দলটিকে এ আগ্রহের কথা জানিয়ে গত সপ্তাহে বিএনপি মহাসচিবকে নিউইয়র্কে যেতে আমন্ত্রণ পাঠিয়েছেন অ্যান্তোনিও গুতেরেস। দলটির উচ্চপর্যায়ের একটি সূত্র এ খবর নিশ্চিত করেছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিএনপি স্থায়ী কমিটির বৈঠকে জাতিসঙ্ঘ মহাসচিবের আমন্ত্রণের বিষয়টি অবহিত করেন মির্জা ফখরুল ইসলাম।

পাঠকের মতামত...
image-id-784963

আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না: সেতুমন্ত্রী

আগামী নির্বাচনকে সামনে রেখে আকাশ ও রেলপথের পর এবার সড়কপথে...
image-id-784948

‘রাষ্ট্রযন্ত্রকে মেরামতের জন্য জাতীয় ঐক্য প্রয়োজন’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘আমাদের...
image-id-784925

বৃহত্তর জাতীয় ঐক্যের পথে একধাপ এগিয়েছি আমরা: ফখরুল

বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়ার পথে আমরা রীতিমত একধাপ এগিয়েছি বলে...
image-id-784921

১ অক্টোবর থেকে সমাবেশ করার ঘোষণা জাতীয় ঐক্যের

আগামী ১ অক্টোবর থেকে সারা দেশে সভা সমাবেশ করার ঘোষণা...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com