Bangladesh News24

সব

আযান শুনে সোনার মলাটওয়ালা কোরানটি নেয়নি চোরেরা

ব্রিটিশ ভারতের করদ রাজ্য হায়দরাবাদের নিজামের যাদুঘর থেকে চুরি যাওয়া মূল্যবান সামগ্রীগুলো উদ্ধার করা হয়েছে মুম্বাইয়ের এক বিলাসবহুল হোটেল থেকে। গ্রেপ্তার করা হয়েছে দুজনকে। চুরি যাওয়া জিনিসপত্রের মধ্যে ছিল করদ রাজ্যের শাসক নিজামের সোনার টিফিন বাক্স। চার কেজি সোনা দিয়ে তৈরি তিন-স্তরের টিফিন বাক্সটিতে হীরা এবং চুনি ও পান্নার মতো মূল্যবান পাথর বসানো যার মূল্য কয়েক কোটি রুপি। এছাড়াও ছিল চুনি-পান্না বসানো একটি সোনার কাপ, বাটি, ট্রে ও চামচ।

এসব সামগ্রীর সবগুলোই পাওয়া গেছে লোক দুটির কাছে। হলিউড-স্টাইলের এই চুরি রহস্যের সমাধান হবার পর এখন পুলিশের মুখ থেকে বেরিয়ে আসছে মজার মজার সব তথ্য।

যেমন, পুলিশ বলছে হায়দরাবাদের নিজাম নাকি কখনোই সোনার টিফিন বাক্সটি ব্যবহার করেননি। কিন্তু চোরদের একজন গত কয়েকদিনে খাওয়া-দাওয়ার জন্য প্রতিবারই এই বাক্সটি ব্যবহার করেছে।

হায়দরাবাদের নিজামের প্রাসাদের তোরণ
গত ২রা সেপ্টেম্বর রাতে ওই দু’জন হায়দরাবাদের পুরানি হাভেলির একটি ঘুলঘুলির লোহার গরাদ কেটে ওই জাদুঘরে প্রবেশ করে। ‘তারা ঠিক যখন সোনার প্রচ্ছদবিশিষ্ট একটি মূল্যবান কোরান শরিফ নিয়ে যাবার জন্য হাত বাড়ায় ঠিক তখনি কোন একটি মসজিদ থেকে ফজরের আযান শুরু হয়। এতে তারা ভয় পেয়ে যায় এবং কোরান শরিফটি চুরি করা থেকে বিরত হয়’-বলছিলেন হায়দরাবাদের পুলিশ কমিশনার আনজানি কুমার।-বিবিসি।

পাঠকের মতামত...
image-id-784551

সোনার খনি খুঁড়তে গিয়ে মিলল আরো দামি যে সম্পদ

কানাডার উত্তর-পশ্চিমে সোনার খনি। আর ইয়ুকুনের এই সোনার খনি নিয়েই...
image-id-784074

৫ আসনের গাড়িতে ১৮ জন!

পাঁচজন বহন করতে সক্ষম এমন একটি গাড়িতে ১৮ জন ভ্রমণ...
image-id-784017

বিচিত্র বিয়ে: বিয়ের পর সকাল হলে পাত্র ফিরে যায় নিজের বাড়ি!

আংটি বদল, বিয়ের অনুষ্ঠান- কোন কিছুই হয় না। শুধু তাই...
image-id-783807

বিড়ালের কাণ্ডে গোটা শহরে বিদ্যুৎ বিভ্রাট

অনেকের কাছেই বিড়াল প্রিয় একটি পোষ্য। তবে মাঝে মধ্যে বিড়ালের...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com