Bangladesh News24

সব

আগামীতেও আওয়ামী লীগ সরকার গঠন করবে : অর্থমন্ত্রী

গত পাঁচ বছরে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার উন্নয়ন লক্ষ্যমাত্রার ৯৫ ভাগই অর্জন করতে পেরেছে বলে দাবি করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, আওয়ামী লীগ আগামী নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে আবার সরকার গঠন করবে।

আজ মঙ্গলবার বিকেলে সিলেটে একটি আন্তর্জাতিক কনফারেন্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

নগরীর একটি হোটেলে ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অব ক্যান্সার অ্যান্ড পেলিয়েটিভ কেয়ার’ শীর্ষক সেমিনার যৌথভাবে আয়োজন করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, আয়াত এডুকেশন, নর্থইস্ট মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতাল ও বোস্টনের সিমন্স কলেজ।

অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ অত্যন্ত ভালো। কেউ এই পরিবেশ বিনষ্ট করতে নাশকতার চেষ্টা করলে তাদের শাস্তির ব্যবস্থা করা হবে। নাশকতাকারীদের সহ্য করা হবে না জানিয়ে আবুল মাল আবদুল মুহিত বলেন, এবার অত্যন্ত সুষ্ঠু নির্বাচন হবে। মাত্র তিন মাস বাকি। কোনো রকম ঝগড়াঝাটি নাই। সব কিছু ভালো আছে।

সেমিনারে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশে পেলিয়েটিভ কেয়ারের বিষয়টিতে আরো অনেক বেশি গুরুত্ব দেওয়া প্রয়োজন। সরকারিভাবে এ ব্যাপারে আরো সচেতনতা বাড়াতে হবে। চিকিৎসার ক্ষেত্রে একজন মানুষের শেষ সময়টুকু যেন যন্ত্রণামুক্ত ও সুখকর হয়।

দেশ-বিদেশের বিশেষজ্ঞ চিকিৎসা বিজ্ঞানী ও চিকিৎসকদের সমন্বয়ে পাঁচদিনের কনফারেন্সে ৫৪ জন সেবিকাকে বিশেষ প্রশিক্ষণ, যুক্তরাষ্ট্রের হাভার্ড মেডিকেল স্কুলের গাইনোকলজি অ্যান্ড রিপ্রোডাকটিভ বাইলোজির অধ্যাপক ডা. গুডম্যানের নেতৃত্বে ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতাল ও বোস্টনের সিমন্স কলেজের বিশেষজ্ঞ চিকিৎসক ও সেবিকাদের সমন্বয়ে দুটি জরায়ু ক্যান্সারের অস্ত্রোপাচার ও চারটি মেডিকেল বোর্ড গঠনের মাধ্যমে অন্তত ২৫ জন রোগীর ব্যাপারে চিকিৎসা পরিকল্পনা করা হয়।

সমাপনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন, আয়াত এডুকেশনের চিফ পেট্রোন নুসরাত আমান, আয়াত এডুকেশনের চেয়ারম্যান এবং আমান গ্রুপ অব কোম্পানিজের ভাইস চেয়ারম্যান তাহসিন আমান, হাভার্ড ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ডা. বিমলাংশু দে ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুল হক।

পাঠকের মতামত...
image-id-784963

আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না: সেতুমন্ত্রী

আগামী নির্বাচনকে সামনে রেখে আকাশ ও রেলপথের পর এবার সড়কপথে...
image-id-784948

‘রাষ্ট্রযন্ত্রকে মেরামতের জন্য জাতীয় ঐক্য প্রয়োজন’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘আমাদের...
image-id-784925

বৃহত্তর জাতীয় ঐক্যের পথে একধাপ এগিয়েছি আমরা: ফখরুল

বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়ার পথে আমরা রীতিমত একধাপ এগিয়েছি বলে...
image-id-784921

১ অক্টোবর থেকে সমাবেশ করার ঘোষণা জাতীয় ঐক্যের

আগামী ১ অক্টোবর থেকে সারা দেশে সভা সমাবেশ করার ঘোষণা...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com