Home খেলা

তামিমের ভিসা জটিলতার অবসান, ফ্লাইট বুধবার

অবশেষে ভিসা পেয়েছেন তামিম ইকবাল। মঙ্গলবার সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের ভিসা লাভ করেছেন বাঁহাতি এ ওপেনার। এতে করে তার এশিয়া কাপ খেলতে যাবার জটিলতার অবসান ঘটলো। দলের সব ক্রিকেটারই এক এক করে সবাই ভিসা পেলেও তামিমেরটা আটকে গিয়েছিল। অবশ্য তামিমের সাথে ছিলেন রুবেল হোসেনও। কিন্তু রুবেল পেয়ে গেছেন। এবং মঙ্গলবার তার রওয়ানা হয়ে যাবার কথা।

তামিম মঙ্গলবার সন্ধ্যায় ভিসা প্রাপ্তিতে সম্ভবত বুধবার সকালেই বিমান ধরবেন তিনি। কারণ এমনিতেই দেরী হয়ে গেছে। দল যেখানে দুবাইয়ে দুদিনের মত অনুশীলন করে ফেলেছে। তামিম সেটা মিস করেছেন। তাছাড়া তামিমের ব্যাটিং অনুশীলনটা জরুরী হয়ে পরেছে। অনুশীলন করলে তিনি বুঝতে পারবেন তার আঙ্গুলের ইনজুরিটা কোন পর্যায়ে।

তিনি খেলতে পারবেন কি-না প্রথম ম্যাচ। বা যদি সমস্যা হয় তাহলে কী ব্যাবস্থা নিয়ে তিনি খেলতে পারবেন। শুধু তামিম নন। দলের জন্যও একটা দুশ্চিন্তা ছিল। তামিম অবশ্য যাবার জন্য শতভাগ প্রস্তুত। ক’দিন ধরে উসখুসও করছিলেন তিনি। রাতের মধ্যেই টিকেট কর্নফার্ম করতে পারলে আজ সকালেই ঢাকা ত্যাগ করবেন বলে জানিয়েছেন। এরপরও সব ঠিকমত অ্যারেঞ্জ করতে ব্যার্থ হলে সন্ধ্যার ফ্লাইট ধরে যেতে পারবেন তিনি। ফলে আজকের মধ্যেই তার ঢাকা ত্যাগের সম্ভাবনা।

উল্লেখ্য, বাংলাদেশের প্রথম ম্যাচ ১৫ সেপ্টেম্বর। আজ ১২ সেপ্টেম্বর। খুব কম সময়ই পাবেন তিনি অনুশীলনে। ফলে যত তাড়াতাড়ি তিনি পৌছুবেন ততই মঙ্গল।