Bangladesh News24

সব

ভ্রমণের জন্য পৃথিবীর শীর্ষ ১৫টি দ্বীপ

সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অসংখ্য দ্বীপ। বছরের বিভিন্ন সময়ে প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এসব দ্বীপে বেড়াতে যান পর্যটকরা। সম্প্রতি পাঠকদের জরিপে নির্বাচিত সেরা ১৫টি দ্বীপের তালিকা প্রকাশ করেছে ট্র্যাভেল অ্যান্ড লেইজার ওয়েবসাইট।

প্রাকৃতিক আকর্ষণ, সমুদ্রসৈকত, খাবার, দ্বীপের বন্ধুত্বপূর্ণ পরিবেশ এবং সবকিছু মিলিয়ে সেরা দ্বীপ নির্বাচনে রেটিং করেছেন পাঠকরা।

তালিকার প্রথমেই আছে ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ। এখানে প্রাচীন ঐতিহ্য, আধুনিকতা ও প্রাকৃতিক সৌন্দর্য মিলেমিশে একাকার। এ দ্বীপে পাঁচ তারকা হোটেল যেমন আছে তেমনি আছে ঝরণা, আগ্নেয়গিরি, উদ্যান, সাদা বালুর সৈকতও। ইউনেসকো ঘোষিত বিশ্ব ঐতিহ্যমণ্ডিত স্থান বরওবুদুর মন্দিরও জাভা দ্বীপে অবস্থিত। সেরা দ্বীপের তালিকায় দুই ও তিন নম্বরে আছে ইন্দোনেশিয়ার বালি ও লুম্বুক দ্বীপ।

সেরা ১৫ দ্বীপের তালিকায় আরও জায়গা করে নিয়েছে মালদ্বীপ, নিউ জিল্যান্ডের ওয়েইহিক, ফিলিপাইনের পল্যান, মরিশাস, ফিলিপাইনে চিবু, গ্রিসের প্যারোস, অস্ট্রেলিয়ার তাসমানিয়া, ইকুয়েডোরের গালাপাগোস আইল্যান্ড, কুক আইল্যান্ড, স্কটল্যান্ডের ওর্কনি আইল্যান্ড, হাওয়াই মাওয়ি ও পর্তুগালের আজোরেস।

পাঠকের মতামত...
image-id-784417

ঘুরে আসুন বাইক্কা বিল থেকে

ব্যস্ত নগরজীবনে কাজকর্মের চাপে যখন পিষ্ট হয়ে যাচ্ছেন, ঠিক তখনই...
image-id-783883

৩৬০ টাকায় একদিনে তিন জমিদারবাড়ি

প্রতিদিনের অফিস-কাজ কারই বা ভালো লাগে? ব্যস্ত নগরজীবনে কাজকর্মের চাপে...
image-id-783617

১১৫০ টাকায় ঘুরে আসুন গৌরারং জমিদারবাড়িতে

শতক আসে শতক যায়, কিন্তু জমিদারবাড়ি ঠায় দাঁড়িয়ে থাকে স্যাঁতসেঁতে...
image-id-782264

ছুটির দিনে আড়িয়াল বিলে একদিন

বর্ষায় পানিতে থৈ থৈ , শীতে শুকিয়ে বিস্তীর্ণ শস্যক্ষেত। ঢেউহীন...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com