Bangladesh News24

সব

মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের দারুণ সুখবর দিলেন মাহাথির মোহাম্মদ

বাংলাদেশ থেকে লাখ লাখ লোক জীবিকার তাগিদে বিদেশে যায় ,তার মধ্যে অন্যতম দেশ মালয়েশিয়ায় সবচেয়ে বেশি সংখ্যক বাংলাদেশি পাড়ি জমিয়েছে।বাংলাদেশ থেকে এখনও মালয়েশিয়ায় যেতে ইচ্ছুক অনেক বাংলাদেশি ।আর তাদের জন্য চলে এল বিশাল সুখবর।

জানা যায়, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডাক্তার মাহাথির মোহাম্মদ বলেছেন, আমরা বাংলাদেশ সরকারের সাথে আলোচনা করে সকল বৈধ এজেন্টদের জন্য মালয়েশিয়ার শ্রমবাজার উম্মুক্ত করে দিবো। একটি সিস্টেমের আওতায় বাংলাদেশ, নেপালসহ সকল দেশের শ্রমিক আমদানি করা হবে।

আজ মঙ্গলবার পার্লামেন্টে তিনি এসব কথা বলেন।সিন্ডিকেটের মাধ্যমে মালয়েশিয়া শ্রমিক রফতানিতে অনিয়ম হচ্ছে বলেও অভিযোগ তিনি।তাই তিনি সকল সিন্ডিকেট স্থগিতের ঘোষণা দিয়েছেন। শুধু বৈধ সকল এজেন্ট শ্রমিক রপ্তানি করতে পারবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বিদেশী অবৈধ কর্মীরা আমাদের জন্য একটি বড় সমস্যা হয়ে উঠেছে উল্লেখ করে মাহাথির মোহাম্মদ বলেন, নিগারা সুম্মার অন্তর্ভুক্ত সকল দেশ থেকে শ্রমিক আনতে শীগ্রই স্বরাষ্ট্র ও মানবসম্পদ মন্ত্রণালয়ের সমন্বয় একটি কমিটি করা হবে। যাদের দায়িত্ব থাকবে সকল বিদেশী শ্রমিক আমদানির বিষয়টি দেখা।

তিনি আরো বলেন, বাংলাদেশ থেকে বিগত সরকারের সময় শ্রমিক আমদানি করার জন্য যেই প্রক্রিয়া ছিল এতে করে মনোপলি কিছু সিন্ডিকেট শ্রমিকদের জিম্মি করে ১৫ থেকে ২০ রিঙ্গিত নেওয়ার মতো অভিযোগ আছে।

আমরা বাংলাদেশ সরকরের সাথে আলোচনা করে সকল বৈধ এজেন্টদের জন্য মালয়েশিয়ার শ্রমবাজার উম্মুক্ত করে দিবো। এবং একটি সিস্টেমের আওতায় বাংলাদেশ, নেপালসহ সকল দেশের শ্রমিক আমদানি করা হবে।

এদিকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ যদি এমন পদক্ষেপ নেয় তাহলে মালয়েশিয়ায় বৈধ ভাবে বাংলাদেশিরা যেতে পারবে।এর আগেও দেশটির সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক বাংলাদেশ থেকে জনবল নেয়ার ঘোষনা দিয়েছিল তা নানা প্রক্রিয়রি মাঝে থেমে যায়।

পাঠকের মতামত...
image-id-784939

ওমানে ঘুমন্ত অবস্থায় বাংলাদেশির মৃত্যু

ওমানে মো. আলমগীর নামে এক প্রবাসী বাংলাদেশি মারা গেছেন। তিনি...
image-id-784884

মালদ্বীপে বাংলাদেশিদের জন্য বিশেষ সতর্কতা

মালদ্বীপে প্রবাসী বাংলাদেশি নাগরিকদের জন্য বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।...
image-id-784881

মালয়েশিয়ায় সাঁড়াশি অভিযানে ৫৫ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় ৫৫ বাংলাদেশিসহ ৩৩৮ বিদেশি শ্রমিককে আটক করা হয়েছে। দেশটির...
image-id-784693

সৌদি প্রবাসীদের দারুণ সুখবর দিল বাংলাদেশ দূতাবাস

দূতাবাসের সেবা কার্যক্রম তৃণমূল পর্যায়ে পৌঁছানোর উদ্দেশ্যে এবং মন্ত্রিপরিষদ বিভাগের...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com