Bangladesh News24

সব

জাতীয় দলে ফেরার স্বপ্ন আশরাফুলের

বাংলাদেশ দলের এক সময়ের ‘আশার ফুল’ খ্যাত মোহাম্মদ আশরাফুল বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিক্সিংয়ের অভিয়োগে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন। আগামী ১৩ আগস্ট শেষ হচ্ছে সেই নিষেধাজ্ঞার মেয়াদ। এর মধ্যেই জাতীয় দলে ফেরার স্বপ্ন বুনছেন ৩৪ বছর বয়সী এই টপ অর্ডার ব্যাটসম্যান।

এর মধ্যেই ঘরোয়া ক্রিকেটে খেলছেন আশরাফুল। ঘরোয়া ক্রিকেটে দুই বছর মোটামুটি ভালোই খেলেছেন। এখন জাতীয় দল ও বিপিএলে খেলার ক্ষেত্রেও বাধা কাটল। কাঙ্ক্ষিত এই দিনটির ব্যাপারে আশরাফুল পাঁচ বছর ধরে অপেক্ষা করছেন। ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানান তিনি।

আশরাফুল বলেন, দীর্ঘ সময় ধরে আমি ২০১৮ সালের ১৩ আগস্ট দিনটির জন্য অপেক্ষা করছি। যেদিন জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ অপেক্ষা শুরু হয়েছে সেদিন থেকেই। তাই এই অপেক্ষার প্রহরটা পাঁচ বছর পেরিয়ে গেছে। শেষ দুটি মৌসুম ঘরোয়া ক্রিকেট খেলছি। তবে এখন জাতীয় দলে নির্বাচনের জন্য যোগ্য হওয়ার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ আমার কাছে কিছুই নয়। বাংলাদেশের জন্য পুনরায় খেলতে পারাটা হবে আমার জন্য সেরা অর্জন।

ঢাকা প্রিমিয়ার লিগে ২০১৭-১৮ মৌসুমে পাঁচটি সেঞ্চুরি করেছেন আশরাফুল। দক্ষিণ আফ্রিকার আলভিরো পিটারসেনের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এক টুর্নামেন্টে পাঁচ সেঞ্চুরি করার গৌরব অর্জন করেন তিনি। ২০১৫-১৬ সালে আলভিরো পিটারসেন দক্ষিণ আফ্রিকার ওয়ানডে কাপে একই রেকর্ড গড়েছিলেন।

নিষেধাজ্ঞা কাটিয়ে ২৩টি লিস্ট এ ম্যাচ খেলেছেন আশরাফুল। যেখানে তার রানের গড় ৪৭ এর উপরে। তবে প্রথম শ্রেণির ১৩ ম্যাচে রান তোলার গড় ২২ এর নিচে। সেঞ্চুরি রয়েছে মাত্র একটি। তবে আসন্ন মৌসুমে আরও ভালো করার প্রত্যাশা আশরাফুলের।

তিনি বলেন, আমি এখন পারফরমেন্স দিয়েই নির্বাচকদের বিবেচনায় আসতে চাই। এর মধ্যেই মাসব্যাপী অনুশীলনে অংশ নিয়েছি। ১৫ আগস্টের পর জাতীয় লিগের জন্য প্রাক মৌসুম অনুশীলনের কাজ শুরু করব।

উল্লেখ্য, ২০১৩ সালে আইপিএলের দ্বিতীয় আসরে ফিক্সিংয়ে জড়ানোর অভিযোগ ওঠে আশরাফুলের বিরুদ্ধে। সেই অভিযোগে ২০১৪ সালের জুনে বিপিএল দুর্নীতি বিরোধী ট্রাইব্যুনাল তাকে ৮ বছরের জন্য নিষিদ্ধ করে। একইসঙ্গে জরিমানা করা হয় ১০ লাখ টাকা। বিসিবির ডিসিপ্লিনারি প্যানেল একই বছরের সেপ্টেম্বরে নিষেধাজ্ঞার পরিমাণ কমিয়ে পাঁচ বছর করে। তবে শেষ ‍দুই বছর ঘরোয়া ক্রিকেটে খেলার সুযোগ দেয়া হয় তাকে।

লজ্জার হারে সিংহাসনচ্যুত কোহলি, শীর্ষে সাকিব

ইমরান খানের কাছে পাকিস্তান অধিনায়ক সরফরাজের অনুরোধ

সম্ভাবনাময় সবাইকেই দেখতে চাচ্ছেন কোচ

ওমরাহ সম্পন্ন সাকিবের

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হতে চান জিদান

রামোসের সহ্য হচ্ছে না রোনালদোর নতুন ‘পরিবার’

নিজেদের সেরা বলে দাবি করলেন ওজিল-হ্যাজার্ড

বাংলাদেশে ফেইসবুকে বিনামূল্যে লা লিগার ম্যাচ

পাঠকের মতামত...

সেরা গোলে তারকা শুধুই রোনালদো!

উয়েফার বিচারে এবার ইউরোপিয়ান ফুটবলে সেরা ১১ গোলের মনোনয়নো ক্রিস্টিয়ানো...

জাতীয় দল থেকে ‘অস্থায়ী’ অবসরে মেসি

সর্বনাশা বিশ্বকাপ ক্যাম্পেইনের পর আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাবেন কিনা...

বার্সেলোনাকে পগবার না!

দলে আছে প্রায় ১০ থেকে ১২ জন মিডফিল্ডার, তবুও অনেক...

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় মানজুকিচের

ক্রোয়েশিয়ার ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। ক্রোয়াটদের রাশিয়া বিশ্বকাপের ফাইনালে...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Published by bdnews24us.com
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com