Bangladesh News24

সব

ড. কামালের ভাষা আর গুন্ডাদের ভাষার মধ্যে কোনো পার্থক্য নাই: হাছান মাহমুদ

প্রখ্যাত আইনজীবী ড. কামাল হোসেনের ভাষা আর গুন্ডাদের ভাষার মধ্যে কোনো পার্থক্য নাই বলে মন্তব্য করেছেন অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।

শুক্রবার দুপুরে জাতীয় প্রসক্লাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ আয়োজিত ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৮৮তম জন্মবার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সাম্প্রতিক ঘটনা প্রবাহ নিয়ে বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, তিনি বলেছেন গুন্ডাতন্ত্র। হ্যা তিনি এ কথাটি সঠিক বলেছেন। কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে ড্রেস পরিয়ে বিএনপি জামাতের গুন্ডাদের নামিয়ে কারা স্কুলের ব্যাগের মধ্যে চাপাতি এবং পাথর রেখেছিলেন। কারা সাংবাদিকদের উপর হামলা এবং হেনস্তা করেছেন তা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেরিয়ে আসছে। তিনি হয়তো সেগুলোর কথাই বলেছেন। তাই উনার ভাষার মধ্যে আর গুন্ডাদের ভাষার মধ্যে আমি পার্থক্য খুজে পাচ্ছি না। এটি অত্যন্ত হতাশা ব্যঞ্জক।

‘শিক্ষার্থীদের অান্দোলন কখনো বন্ধ করা যাবে না’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক এমন বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, শিক্ষার্থীরা ঘরে ফিরে গেছে এবং মাননীয় প্রধানমন্ত্রী তাদের সমস্ত দাবি মেনে নেওয়ায় তারা আনন্দ মিছিল করেছে। তারা বুঝতে পেরেছে তাদের মধ্যে বিএনপি জামাতের গুন্ডারা প্রবেশ করেছে। তারা এটাও বুঝতে পেরেছে এই গুন্ডাদের কারা নামিয়েছে।

‘সাইরেন বেজে গেছে’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, সাইরেন বেজেছে ১/১১কুশীলব এবং ষড়যন্ত্রকারীদের জন্যে। এই সাইরেন জনগণ দিয়েছে তাদেরকে চিরতরে নির্মূল করার জন্যে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকীতে তার বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কারাগারে থাকা অবস্থায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব শুধু সংসারকে অাগলে রেখেছেন তা নয় আওয়ামী লীগকেও আগলে রেখেছিলেন। সেই জন্য আজকে বঙ্গবন্ধুর যত অর্জন তার সাথে যে নামটি ইতিহাসের পাতায় জুড়িয়ে থাকবে এবং অাছে সেটি হচ্ছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

আওয়ামী লীগের সমস্ত পর্যায়ের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা এবার ষড়যন্ত্র করে ব্যার্থ হয়েছে তারা কিন্তু বসে নাই। রাত বিরাতে তারা বিভিন্ন জায়গায় বসছেন। সুতরাং ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে।

অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, এ্যাড. ইউসুফ হোসেন হুমায়ুন, খাদ্যমন্ত্রী এ্যাড. কামরুল ইসলাম , এ্যাড. শ.ম রেজাউল করিম, বলরাম পোদ্দার প্রমুখ।

যেভাবে পিতা হত্যাকাণ্ড সম্পর্কে জেনেছিলেন শেখ হাসিনা

বিএনপি-জামায়াত জোটের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর খুনিরা আবারও আবির্ভূত হয়েছে: নাসিম

প্রাণপণ বাজি রেখে লড়াই করতে হবে: ফখরুল

নয়াপল্টন কার্যালয়ে খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল

জনগণকে সঙ্গে নিয়ে সকল অপশক্তিকে প্রতিহত করা হবে: ওবায়দুল কাদের

নির্বাচন নিয়ে বিএনপির সাথে কোনো সংলাপ হবে না: স্বাস্থ্য মন্ত্রী

এ দেশের মাটি স্বৈরাচারের জন্য নয়: ড. কামাল

১ সেপ্টেম্বর বিএনপির সমাবেশ

পাঠকের মতামত...

বঙ্গবন্ধুর খুনিদের পালিয়ে যেতে প্রত্যক্ষ মদদ দিয়েছে বিএনপি: আইনমন্ত্রী

বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে পালিয়ে যেতে বিএনপি সরকারের প্রত্যক্ষ মদদ ছিলো...

মায়ার দুর্নীতির মামলার আপিল শুনানি শেষ, রায় ৭ অক্টোবর

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার দুর্নীতির মামলায়...

ঈদের আগে খালেদাসহ ২২ শিক্ষার্থীর মুক্তি দাবি বিএনপির

পবিত্র ঈদুল আজহার আগেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি...

দেশে বিদেশে ষড়যন্ত্র করছে বিএনপি: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Published by bdnews24us.com
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com