রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু

প্রকাশিত: জুন ১৪, ২০২১ / ১০:৫৬পূর্বাহ্ণ
রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের ১০ জন করোনা পজিটিভ ছিলেন, বাকি ২ জনের করোনার উপসর্গ ছিল। রবিবার সকাল থেকে সোমবার সকাল থেকে পর্যন্ত ২৪ ঘণ্টায় তারা মারা যান।

এর আগের ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১৩ জনের মৃত্যু হয়েছিলো। গত ৪ জুন ১৬ ও ১১ জুন ১৫ জনের মৃত্যু হয়েছিল। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এসব তথ্য নিশ্চিত করেছেন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক জানান, মৃতদের ৭ জনই পুরুষ, ৫ জন নারী। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, রাজশাহীর ৩ জন, নাটোর ২ জন ও মেহেরপুরের ১ জন। করোনা পজিটিভ মৃতদের ৪ জন চাঁপাইনবাবগঞ্জের, রাজশাহীর ২, নাটোরের ২ ও মেহেরপুরের ১ জন। করোনার উপসর্গে মৃতদের ২ জনই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা।

রামেক হাসপাতালের উপ-পরিচালক জানান, রাজশাহীর দুইটি আরপিটিসি ল্যাবে রবিবার (১৩ জুন) ৬৫২ নমুনা পরীক্ষায় ২৪৩ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার রাজশাহীতে ৪১.১৮ শতাংশ, নওগাঁয় ৩৮.১৮ শতাংশ ও নাটোরে ২৩. ৪২ শতাংশ পাওয়া গেছে।

এনিয়ে গত ১ জুন থেকে ১৪ জুন সকাল পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১৩৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৮০ জনের করোনা পজিটিভ এবং বাকিদের উপসর্গ ছিল। মৃতের সংখ্যা ১ জুন ৭, ২ জুন ৭, ৩ জুন ৯, ৪ জুন ১৬, ৫ জুন ৮, ৬ জুন ৬, ৭ জুন ১১, ৮ জুন ৮, ৯ জুন ৮ জন, ১০ জুন ১২, ১১ জুন ১৫, ১২ জুন ৪, ১৩ জুন ১৩ ও ১৪ জুন ১২ জন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, সোমবার সকাল পর্যন্ত ২৭১ বেডের এই হাসপাতালে করোনা রোগী ভর্তি রয়েছেন ৩০৭ জন। এর মধ্যে আইসিউতে ১৮ জন। রাজশাহীর ১৫৭, চাঁপাইয়ের ৯২, নওগাঁ ৩২, নাটোর ১৫, পাবনা ১০ ও কুষ্টিয়ার ১ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন আরও ৪৪ জন। এর মধ্যে রাজশাহীর ৩৩, চাঁপাইনবাবগঞ্জের ৫, নাটোর ১, নওগাঁ ২ ও কুষ্টিয়ার ১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩৫ জন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন