চার শ্রমিক আট’কের প্রতি’বাদে সুনামগঞ্জ-সিলেট সড়ক ২ ঘণ্টা অব’রোধ

প্রকাশিত: জুন ১৩, ২০২১ / ১১:১৩অপরাহ্ণ
চার শ্রমিক আট’কের প্রতি’বাদে সুনামগঞ্জ-সিলেট সড়ক ২ ঘণ্টা অব’রোধ

সুনামগঞ্জ-সিলেট সড়কে সরকারি কাজে বা’ধা দেওয়ার অভি’যোগে র‍্যাব চার পরিবহণ শ্রমিককে আ’টক করে। এর প্রতি’বাদে আজ রোববার সদর উপজেলার মদনপুর এলাকায় সুনামগঞ্জ-সিলেট সড়ক দুই ঘণ্টা অব’রোধ করে রাখে শ্রমিকরা।

এই অব’রোধের ফলে দুই দিকে শতাধিক যানবাহন আ’ট’কে পড়ে। পরিবহণের যাত্রীরা পড়ে চরম ভোগা’ন্তিতে। পরে র‍্যাব ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে অব’রোধ তুলে দেয়।

র‍্যাবের সুনামগঞ্জ কোম্পানি সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে র‍্যাবের একটি দল সুনামগঞ্জ থেকে ছাতকের দিকে যাচ্ছিল। পথে সুনামগঞ্জ-সিলেট সড়কের ছাতক উপজেলার জাউয়াবাজারে র‍্যাব সদস্যদের বহনকারী গাড়িটিকে বারবার পাশ কাটিয়ে যাচ্ছিল একটি যাত্রীবাসী বাস। একপর্যায়ে র‍্যাব সদস্যরা ওই বাসকে আ’টকে নিজেদের পরিচয় দিয়ে চালক ও অন্যদের সঙ্গে কথা বলেন। পরিচয় জেনেও তখন ওই বাসের চালক ও শ্রমিকরা তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। পরে বাসের চারজন শ্রমিককে র‍্যাবের সুনামগঞ্জ ক্যাম্পে নিয়ে আসা হয়। এই আট’কের প্রতি’বাদে আজ বেলা ১১টার দিকে সুনামগঞ্জ-সিলেট সড়কের মদনপুর এলাকা অবরোধ করেন পরিবহণ শ্রমিকরা। এ সময় সড়কের দুই দিকে কয়েকশ যানবাহন আ’ট’কা পড়ে। যাত্রীরা পড়ে চরম ভোগা’ন্তিতে। খবর পেয়ে দুপুর ১টার দিকে সুনামগঞ্জ শহর থেকে পুলিশ ও র‍্যাব গিয়ে অব’রোধ তুলে দেয়।

জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের মহাসচিব মোহাম্মদ জুয়েল মিয়া বলেন, পরিবহণ শ্রমিকরা আমাদের জানিয়েছেন স্বাস্থ্যবিধি না মানার অভি’যোগ তুলে চারজন শ্রমিককে র‍্যাব আ’টক করেছে। এ কারণে নাকি শ্রমিকরা সুনামগঞ্জ-সিলেট সড়কের বিভিন্ন স্থানে সড়ক অব’রোধ করেছে। এর বেশি কিছু জানি না। এতে আমাদের করার কিছু নেই।

র‍্যাবের সুনামগঞ্জ কোম্পানির (সিপিসি-৩) কর্মকর্তা সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ রাসেল বলেন, সরকারি কাজে বা’ধা দেওয়ার অভি’যোগে আমরা চারজনকে আ’ট’ক করেছি। তারা আমাদের ক্যাম্পে আছে। সড়ক অব’রোধের খবর পেয়ে পুলিশ ও র‍্যাব সেখানে গিয়ে তা তুলে দিয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সহিদুর রহমান বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কোনো শ্রমিককে পাইনি। পরে সেখানে যানজটে আ’টকে থাকা যানবাহনগুলোর স্বাভাবিক চলাচল নিশ্চিত করেছি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন