পাকিস্তানি পেসারের বাউন্সারে ‘আন্দ্রে রাসেল’ হাসপাতালে

প্রকাশিত: জুন ১২, ২০২১ / ০৮:১৭অপরাহ্ণ
পাকিস্তানি পেসারের বাউন্সারে ‘আন্দ্রে রাসেল’ হাসপাতালে

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে গিয়ে বড় বিপদে পড়লেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। পাকিস্তানের ২০ বছর বয়সী পেসার মুসা খানের বাউন্সারে আঘাত পেয়ে হাসপাতালে যেতে হলো ক্যারিবীয় এই তারকাকে।

শুক্রবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে হাসান আলী, মোহাম্মদ ওয়াসিম ও মোহাম্মদ মুসার গতির মুখে পড়ে ২০ ওভারে ১৩৩ রানে অলআউট হয় কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।

প্রথম ইনিংসের ১৪তম ওভারে ইসলামাবাদ ইউনাইটেডের তরুণ পেসার মোহাম্মদ মুসাকে পরপর দুটি ছক্কা হাঁকান আন্দ্রে রাসেল। ঠিক পরের বলটি এসে রাসেলের হেলমেটে আঘাত হানে। প্রাথমিক চিকিৎসা শেষে ফের ব্যাট করতে গিয়ে ঠিক বলেই আউট হয়ে যান রাসেল।

চোটাক্রান্ত হওয়ার পর প্রথম দিকে তেমন কোনো সমস্যা হয়নি রাসেলের। কিন্তু পরবর্তীতে সমস্যা হলে তার পরিবর্তে ফিল্ডিং করতে নামানো হয় নাসিম শাহকে।

অবস্থা খারাপ হওয়ায় আন্দ্রে রাসেলকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অ্যাম্বুসেন্সে তোলার সময়েও তাকে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয়। স্ট্রেচারে মাথায় হাত দিয়ে যেভাবে রাসেল শুয়ে ছিলেন তাতে মনে হয়েছে তার সমস্যা হচ্ছে।

ওই ম্যাচে গ্ল্যাডিয়েটর্সের করা ১৩৩ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে কলিন মুনরো ও উসমান খাজার ব্যাটিং তাণ্ডবে ৬০ বল হাতে রেখেই ১০ উইকেটের বিশাল জয় পায় ইসলামাবাদ ইউনাইটেড।

দলের জয়ে মাত্র ৩৬ বলে ১২টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ৯০ রান করেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান মুনরো। ২৭ বলে ৬টি চার ও এক ছক্কায় অপরাজিত ৪০ রান করেন অস্ট্রেলিয়ার জাতীয় দলের মুসলিম ক্রিকেটার উসমান খাজা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন