ভারত-পাকিস্তান সিরিজ অ্যাশেজের চেয়ে বেশি দেখে

প্রকাশিত: জুন ১০, ২০২১ / ১১:২০অপরাহ্ণ
ভারত-পাকিস্তান সিরিজ অ্যাশেজের চেয়ে বেশি দেখে

একটা সময় ছিল ভারত-পাকিস্তান সিরিজ মানেই অন্যরকম উত্তেজনার আবহ। পড়শি দুই দেশের সিরিজ দেখতে মানুষের আগ্রহের কমতি ছিল না। এখন আর সেই অবস্থা নেই।

কূটনৈতিক সম্পর্ক তলানিতে ঠেকায় দুই দেশের মধ্যে ক্রিকেট সিরিজ বন্ধ। অবশ্য আইসিসি ও এসিসি ইভেন্টে ভারত-পাকিস্তান একে অপরের বিরুদ্ধে খেলতে নামে।

সাবেক পাকিস্তান অধিনায়ক ইনজামাম উল হক মনে করেন, ভারত-পাকিস্তান সিরিজের উত্তেজনা অ্যাশেজের থেকেও বেশি। অনেক বেশি লোক এই টুর্নামেন্ট দেখে।

স্পোর্টস্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে ইনজামাম বলেন, ‘অ্যাশেজের থেকে অনেক বেশি মানুষ ভারত-পাকিস্তান সিরিজ দেখে, প্রত্যেকটা মুহূর্ত উপভোগ করে। ক্রিকেটের ভালোর জন্য এশিয়া কাপ ও ভারত-পাকিস্তান সিরিজ আয়োজন হওয়া গুরুত্বরপূর্ণ।’

পাকিস্তানের সাবেক অধিনায়ক আরও বলেন, ‘প্রত্যেক আসরই গুরুত্বপূর্ণ। আমাদের সময়ে এশিয়া কাপে সেরা দলগুলো প্রতিদ্বন্দ্বিতা করত। যত উচ্চমানের ক্রিকেট খেলবেন, আপনি নিজের স্কিল ততই পরিণত করে তুলতে পারবেন।

উদাহরণ ভারতীয় ক্রিকেটাররা পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেললে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবে। কেননা ওরা জানে এই ম্যাচের গুরুত্ব কতটা। এটা খেলোয়াড় হিসেবে পরিণত হয়ে উঠতে যতটা সাহায্য করে, ঠিক ততটাই সমর্থকদের প্রশংসা আদায় করে দেয়। তাই এ ধরণের সিরিজগুলো দরকার।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন