জামাল ভুঁইয়াকে ওমানের বিপক্ষে পাচ্ছে না বাংলাদেশ

প্রকাশিত: জুন ৯, ২০২১ / ১০:৩২অপরাহ্ণ
জামাল ভুঁইয়াকে ওমানের বিপক্ষে পাচ্ছে না বাংলাদেশ

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। কিন্তু ওই ম্যাচে অধিনায়ক জামাল ভুঁইয়াকে পাচ্ছে না বাংলাদেশ। হলুদ কার্ডজনিত কারণে ওমানের বিপক্ষে খেলতে পারবেন না তিনি।

একই কারণে খেলতে পারছেন না দলের গুরুত্বপূর্ণ আরও দুই খেলোয়াড় রহমত মিয়া ও বিপলু আহমেদ। চোটের কারণে ছিটকে গেছেন মাশুক মিয়া জনিও। সবমিলে শেষ ম্যাচের একাদশ সাজাতেই হিমশিম খেতে হবে বাংলাদেশ কোচ জেমি ডেকে।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)নিশ্চিত করেছে, জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ ও রহমত মিয়াকে শেষ ম্যাচে না পাওয়ার খবরটি।

অধিনায়ক জামাল ওমানের বিপক্ষে হলুদ কার্ড দেখেন। তার আগে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচেও তিনি হলুদ কার্ড দেখেছিলেন। দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় ওমানের বিপক্ষে নিষিদ্ধ থাকবেন তিনি।

কাতারে যাওয়ার আগ থেকেই চোট সমস্যা ভোগাচ্ছে বাংলাদেশকে। করোনায় আক্রান্ত হয়ে আগে ছিটকে গেছেন মাহবুবুর রহমান সুফিল। চোটের কারণে কাতারে যেতে পারেননি গুরুত্বপূর্ণ ফরোয়ার্ড মোহাম্মদ সাদউদ্দিন ও গোলকিপার আশরাফুল ইসলাম রানা।

এবার একসঙ্গে চারজনকে হারাল বাংলাদেশ। জামাল, বিপলু, জনিরা বাংলাদেশের মাঝমাঠ সামলোর প্রাণ ভোমরা। সবমিলিয়ে একাদশ সাজাতে চিন্তার ভাজ বাংলাদেশ কোচের কপালে।

আগামী ১৫ জুন জসিম বিন হামাদ স্টেডিয়ামে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। দুদলের প্রথম দেখায় জামাল ভুঁইয়াদের নিয়েই ৪-১ গোলে হেরেছিল লাল-সবুজের দল। কাতারে তিন ম্যাচের প্রথমটিতে আফগানিস্তানের সঙ্গে ড্র করে বাংলাদেশ। পরের ম্যাচে গত সাত জুন ভারতের কাছে হারে ২-০ গোলে।

বাছাইপর্বে বাংলাদেশ সাত ম্যাচ খেলে দুই পয়েন্ট নিয়ে আছে টেবিলের তলানিতে। অন্যদিকে এক ম্যাচ কম খেলা ওমান ছয় ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আছে টেবিলের দ্বিতীয় স্থানে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন