স্মিথ-ওয়ার্নার বাংলাদেশ সফরে নেই!

প্রকাশিত: জুন ৯, ২০২১ / ১০:২৫অপরাহ্ণ
স্মিথ-ওয়ার্নার বাংলাদেশ সফরে নেই!

আর দুমাস বাদে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এরই মধ্যে সফরের জন্য দলও ঘোষণা করা হয়েছে। এখন শোনা যাচ্ছে, এই সফরের অস্ট্রেলিয়া দলের হয়ে কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার বাংলাদেশ সফরে আসছেন না।

সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদন অনুযায়ী, জৈব সুরক্ষাবলয় ও করোনার বিধিনিষেধের কারণে প্রথম সারির কয়েকজন অস্ট্রেলীয় ক্রিকেটার বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়াচ্ছেন।

সেই তালিকায় রয়েছে স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, ঝাই রিচার্ডসন, মার্কাস স্টইনিস, কেন রিচার্ডসন ও রাইলি মেরিডিথরা।

গত ৪ মে আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পরও প্রায় এক মাস মানসিক চাপের মধ্যে কাটাতে হয়েছি অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। করোনার কারণে ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছিল অস্ট্রেলিয়া সরকার।

তাই ভারত থেকে সরাসরি দেশে ফেরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। সে কারণে ওয়ার্নার, প্যাট কামিন্সদের মলদ্বীপে টানা কোয়ারেন্টিনে থাকতে হয়েছিল। এর পর দেশে ফিরে আবার হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হয়েছিল। এর পরেই বাড়ি ফেরার অনুমতি পেয়েছিলেন অসি ক্রিকেটাররা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হনস, জাতীয় দলের ক্রিকেটারের সঙ্গে আলাদা করে কথা বলেছেন। তখনই নাকি ৮ ক্রিকেটার জানিয়ে দেন, তাঁরা এই টুর্নামেন্টে খেলতে আগ্রহী নন। যে কারণেই নাকি ৬ জন নতুন ক্রিকেটারকে দলে নিয়েছে।

আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসছে আস্ট্রেলিয়া ক্রিকেট দল। তার আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার কথা তাদের। সীমিত ওভারের এই সিরিজের জন্য এরই মধ্যে প্রাথমিক দলও ঘোষণা করেছে তারা। এই দলে আরও ছয় জনকে অর্ন্তভুক্ত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ক্রিকবাজের খবরে জানা গেছে, ২৩ সদস্যের দলের সঙ্গে নতুন করে আরও ছয়জনকে প্রাথমিক দলে যুক্ত করেছে সিএ। এখন প্রাথমিক দলটি ২৯ সদস্যের হয়েছে।

নতুন করে দলে নেওয়া হয়েছে ড্যান ক্রিস্টিয়ান, বেন ম্যাকডারমট, অ্যাস্টন টার্নার, ক্যামেরন গ্রিন, ওয়েস আগার ও নাথান এলিস।

২০১৭ সালে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন ক্রিস্টিয়ান। ২০১০ সালে জাতীয় দলে অভিষেকের পর দেশের হয়ে ১৯টি ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ক্রিস্টিয়ান।

বাংলাদেশ সফরে ৫টি টি-টোয়েন্টি খেলার কথা অসিদের। তবে সূচি এখনও ঠিক হয়নি। তবে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে এ মাসের শেষের দিকে দেশ ছাড়বে অসিরা।

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক দল : অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন আগার, ওয়েস আগার, জেসন বেহেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, প্যাট কামিন্স, নাথান অ্যালিস, ক্যামেরন গ্রিন, জস হ্যাজেলউড, মইসেস হেনরিকস,

মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপ, কেন রিচার্ডসন, ঝাই রিচার্ডসন, তানভীর সাঙ্গা, ডি আর্চি শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন