জিয়ার মদদেই ১৫ অগাস্ট হত্যাকাণ্ড: এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, জিয়াউর রহমানের ‘প্রত্যক্ষ মদদেই’ ১৯৭৫ সালের ১৫ অগাস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভায় একথা বলেন তিনি।

এইচ টি ইমাম বলেন, “জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ চলাকালীন যে ক্যাম্পে দায়িত্ব পালনের দাবি করেছিলেন, সেই ক্যাম্পে একবার পাকিস্তানিরা হামলা করেছিল। এতে অনেক মুক্তিযোদ্ধা নিহত হয়েছিলেন। সেটা জিয়াউর রহমানের পরামর্শেই হয়েছিল।”

তিনি বলেন, “১৫ আগস্টের ধারাবাহিকতায় খুনিরা ২১ অগাস্টে শেখ হাসিনাকেও হত্যা করতে চেয়েছিল। তিনি প্রাণে বেঁচে গেলেও আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী সেদিন শাহাদাত বরণ করেন।”

সভায় আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান বলেন, “২০০৪ সালের ২১ অগাস্ট হামলার মূল নায়ক হচ্ছে তারেক রহমান। তার মা বেগম খালেদা জিয়ার নিদের্শই সেদিন শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিল।”

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের প্রধান উপদেষ্টা তরফদার রুহুল আমিন, আনোয়ার খান মডার্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অধ্যাপক আবুল হাশেম, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সাংগঠনিক সচিব কেএম শহীদ উল্যা, সাংগঠনিক সম্পাদক সাদিক ইবনে রউফ, প্রচার সম্পাদক রাশেদুল ইসলাম ও দপ্তর সম্পাদক আসাদুল হক বক্তব্য রাখেন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত