হোমিও ল্যাবে মিলল অ্যালকোহল

প্রকাশিত: মে ৯, ২০২১ / ১১:২৮অপরাহ্ণ
হোমিও ল্যাবে মিলল অ্যালকোহল

বগুড়া শহরের ফুলবাড়ি এলাকায় একটি হোমিও ল্যাবরেটরিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন হাজার লিটার অ্যালকোহল পাওয়া গেছে। এ অ্যালকোহল ধ্বং’স করা হয়েছে।

শনিবার রাতে র‌্যাব-১২ স্পেশাল কোম্পানির উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মালিক নূর নবীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

র‌্যাব-১২ বগুড়া স্পেশাল কোম্পানির কমান্ডার লে. কমান্ডার আবদুল্লাহ আল মামুন জানান, গোয়েন্দা নজরদারিতে জানতে পারা যায় পারুল হোমিও ল্যাবরেটরিতে অবৈধভাবে অ্যালকোহল ব্যবহার করে ওষুধ তৈরি করা হচ্ছে। শনিবার রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজনের নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়।

তিনি জানান, এ সময় ওষুধ আইন ১৯৪০ এর ২৭ ধারা ভঙ্গের অপরাধে পারুল হোমিও ল্যাবরেটরির মালিক শহরের ফুলবাড়ি এলাকার মৃত আবদুর রহমানের ছেলে নূর নবীকে আটক করা হয়। আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

পরে প্রতিষ্ঠানের গোপন কক্ষে বিভিন্ন ধরনের অবৈধ ওষুধ আট হাজার ৪৫০ বোতল (দেড় হাজার লিটার অ্যালকোহল) ও মাদার টিংচার দ্রবণ (দেড় হাজার লিটার অ্যালকোহল) জব্দ করা হয়। এর আনুমানিক বাজার মূল্য ২০ লাখ টাকা। পরে আদালতের উপস্থিতিতে অ্যালকোহলগুলো ধ্বংস করা হয়েছে।

র‌্যাব কমান্ডার আরও জানান, গত ৩১ জানুয়ারি রাতে পারুল হোমিও ল্যাবরেটরি ও পুনম হোমিও ল্যাবরেটরি হতে অ’বৈধ বি’ষা’ক্ত অ্যালকোহল কিনে পান করায় ১৮ ব্যক্তি মারা যান। এ ঘটনায় দেশে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। তাই ভবিষ্যতে এ ধরনের অ’বৈধ ব্যবসা ও জানমালের ক্ষতি করতে না পারে সে ব্যাপারে র‌্যাব সজাগ দৃষ্টি রাখছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন