আইপিএল স্থগিতের পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ বন্ধের দাবি!

প্রকাশিত: মে ৯, ২০২১ / ০৯:৪৪অপরাহ্ণ
আইপিএল স্থগিতের পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ বন্ধের দাবি!

ভারতে ভয়াবহ রূপ ধারণ করেছে করোনাভা’ইরাস। প্রাণঘাতী এই ভা’ইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট অন্যগুলোর চেয়ে ১০ গুণ শক্তিশালী। ছড়ায় খুব দ্রুত।

যে কারণে মাঝপথেই বন্ধ করে দেওয়া হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ইয়ান চ্যাপেলের মতে, আইপিএল বন্ধ হওয়ার ঘটনা দেখিয়ে দিল মহামারির মধ্যে খেলা চালিয়ে যাওয়া কতটা ঝুঁকিপূর্ণ।

এক ক্রিকেট ওয়েবসাইটের কলামে চ্যাপেল লিখেছেন, ‘কোভিড সং’ক্রমণে মানুষের মৃ’ত্যু এবং ক্রিকেটারদের ক’রোনায় আক্রা’ন্ত হওয়ার ঘটনাগুলো এটাই প্রমাণ করে দিয়েছে যে, করো’নাকালের মাঝে ক্রিকেট খেলায় কী পরিমাণ ঝুঁ’কি নিতে হয়। এই ধ্বংসাত্মক পরিবেশে আইপিএল বন্ধ হওয়ার ঘটনা এটাও নিশ্চিত করল যে, টি-টোয়েন্টি বিশ্বকাপও বাতিল কিংবা অন্যত্র সরিয়ে নেওয়া হতে পারে।’

অতীতেও এভাবে খেলা বন্ধ হয়ে যাওয়ার ঘটনার কথা টেনে এনে চ্যাপেল লিখেছেন, ‘১৯৭০-৭১ সালে প্রবল বৃষ্টির কারণে এমসিজিতে বক্সিং ডে টেস্টে একটাও বল খেলা হয়নি।

তারপর ক্ষতিপূরণের টাকা তুলতে দুই দেশের সম্মতিতে প্রথম ওয়ানডে ম্যাচ খেলা হয়। এরপর ২০০৬ সালে পাকিস্তানের বিপক্ষে বল বিকৃতির অভিযোগ ওঠায় তারা আর মাঠে নামতে চায়নি।’

উল্লেখ্য, ভারতে করোনা মহা’মারীর ভয়াবহ বিস্তার দেখে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দুবাইয়ে সরিয়ে নেওয়ার ইঙ্গিত দিয়েছে আইসিসি। প্রথমে আইসিসির এই অবস্থানের তীব্র প্রতিবাদ জানিয়েছিল ভারত।

তবে আইপিএল বাতিল হওয়ার পর তাদেরও সুর বদল হয়েছে। জানা গেছে, আগামী মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু নিয়ে সিদ্ধান্তে আসতে পারে আইসিসি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন