মসজিদে আকসার নিরাপত্তা চেয়ে কাবার ইমামের দোয়া

প্রকাশিত: মে ৯, ২০২১ / ০৩:১৯অপরাহ্ণ
মসজিদে আকসার নিরাপত্তা চেয়ে কাবার ইমামের দোয়া

মুসলিমদের তৃতীয় সম্মানিত স্থান ফিলিস্তিনের আল আকসা মসজিদ কেন্দ্র করে কয়েক দিন যাবত তীব্র সংঘর্ষ চলছে। এ সময় পবিত্র মসজিদুল হারামের প্রধান ইমাম শায়খ ড. আবদুর রহমান আল সুদাইস নিপীড়িত ফিলিস্তিনিদের জন্য দোয়া করেন। গতকাল লাইলাতুল কদর উপলক্ষে মসজিদুল হারামে রাতের নামাজে তাঁদের জন্য করেন তিনি।

হারামাইন শরিফাইনের টুইটারে প্রকাশিত ভিডিওতে শায়খ সুদাইসকে কান্নাজড়িত কণ্ঠে দোয়া করতে শোনা যায়। তাতে তিনি বলেন, ‘হে আল্লাহ, আপনি মুসলিমদের জীবনকে পরিশুদ্ধ করুন। হে আল্লাহ, মুসলিমদের জীবনের নিরাপত্তা দিন। হে আল্লাহ, আল আকসা মসজিদ রক্ষা করুন। দখলদার শত্রুদের হাত থেকে মসজিদ আকসা রক্ষা করুন।’

জেরুজালেমের আল আকসা মসজিদ ও আশপাশের এলাকায় গত শুক্রবার রাত থেকে ইসরায়েলি পুলিশ ও মুসল্লিদের মধ্যে সংঘর্ষ তৈরি হয়। এতে দুই শতাধিক ফিলিস্তিনি আহত হোন।

জেরুজালেমের ওল্ড সিটির কাছে শেখ জারাহ এলাকায় জমির মালিকানা নিয়ে গত ছয় দশক ধরে চার ফিলিস্তিনি পরিবারের সঙ্গে ইসরায়েলের বিরোধ চলছে। ইতিমধ্যে ইসরায়েলের একটি আদালত জমির মালিকানা ইহুদি পরিবারগুলোকে দিয়ে দেন। এরপর থেকেই ইসরায়েলি সেনাদের সঙ্গে ফিলিস্তিনিদের সঙ্গে তুমুল সংঘর্ষ বাঁধে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন