তৃণমূলের মন্ত্রিসভায় আসছে নানা চমক

প্রকাশিত: মে ৪, ২০২১ / ০১:১৬অপরাহ্ণ
তৃণমূলের মন্ত্রিসভায় আসছে নানা চমক

নির্বাচনের আগে নিজের দলের শতাধিক নেতা বিজেপি শিবিরে যোগ দিল। এর মাঝে ভেঙে গেল নিজের পা। এরকম নানা প্রতিবন্ধকতাকে জয় করে দলকে একাই ভূমিধস জয় এনে দিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রমাণ করলেন পশ্চিমবঙ্গের মানুষের কাছে তিনি কতটা জনপ্রিয়।এবার শুধু শপথ নেওয়ার পালা।

নন্দীগ্রামে হেরে গিয়েছেন তিনি। আর তা নিয়ে তাকে বলতে শোনা গিয়েছে, ‘ওখানে ভোট লুট হয়েছে। নির্বাচন কমিশন বিজেপির মুখপাত্র হিসেবে কাজ করেছে। তিন ঘণ্টা কারসাজি হয়েছে। নন্দীগ্রামের আন্দোলনে ছিলাম, মানুষের পাশে থাকতে চেয়েছিলাম, মানুষের রায়কে মাথা পেতে নিলাম। এবারের নির্বাচনে যেরকম স্বেচ্ছাচারিতা দেখলাম, তার একটা বিহিত হওয়ার দরকার। তাই সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চে যাচ্ছি।’

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, করোনা আবহে কোনও বিজয় মিছিল, কোনও বিজয় উৎসব হবে না। এই বিপুল জয়ের পরেও নিজের শপথগ্রহণ অনুষ্ঠানকে কাটছাঁট করছেন তৃণমূলনেত্রী।

সোমবার রাতে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করে তৃতীয়বারের জন্য সরকার গড়ার আবেদন জানাবেন।নন্দীগ্রাম নিয়ে যদি সুপ্রিম কোর্ট পুনর্গণনার রায় না দেয়, তাহলে অন্য কেন্দ্র থেকে জিতে আসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, সম্ভবত আগামী ৭ মে রাজভবনে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা। তবে কারা কারা মন্ত্রী হবেন তা ঠিক হয়ে গিয়েছে। শুধু ঘোষণা বাকি। এবারের মন্ত্রিসভায় থাকছে চমক।

ভারতের সংবাদমাধ্যম নিউজ এইটিনের প্রতিবেদনে বলা হয়, নির্বাচনে এবার একাধিক নতুন মুখকে টিকিট দিয়েছিলেন নেত্রী। তাদের মধ্যে অনেকেই জয়ী হয়ে এসেছেন। নব নির্বাচিতদের সেই বিধায়কদের অনেকেই তৃণমূলের তৃতীয় সরকারের মন্ত্রী হতে পারেন বলে দলীয় সূত্রে খবর। এমনকি টালিগঞ্জের যেসব তারকার জিতে এসেছেন তৃণমূলের হয়ে, তাদের কেউ কেউ জায়গা পেতে পারেন মন্ত্রিসভায়।

রাজনৈতিক বিশ্লেষকদের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, এবারের মন্ত্রিসভায় ব্যাপক রদবদল ঘটাতে পারেন তৃণমূল নেত্রী। ‘বিশ্বাসযোগ্য’ বিধায়ক, নতুন ও নবীন মুখের সমাহার দেখা যেতে পারে মমতার এবারের মন্ত্রিসভায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন