আইপিএলের প্রথম ম্যাচেই হার্শালের রেকর্ড

প্রকাশিত: এপ্রি ১০, ২০২১ / ১২:০৭অপরাহ্ণ
আইপিএলের প্রথম ম্যাচেই হার্শালের রেকর্ড

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) ১৪তম আসরের পর্দা উঠেছে শুক্রবার। আর উদ্বোধনী ম্যাচেই রেকর্ড গড়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পেসার হার্শাল প্যাটেল। আইপিএলের ইতিহাসের মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে প্রথম বোলার হিসেবে পাঁচ উইকেট নেয়ার রেকর্ড গড়েছেন হার্শাল। আর মুম্বাইয়ের বিপক্ষে ২ উইকেটের জয় পেয়েছে বেঙ্গালুরু।

এদিন ম্যাচের প্রথম ইনিংসের শেষ ওভারের আগে ৩ ওভার বল করে ২৬ রানের খরচায় ২ উইকেট নিয়েছিলেন হার্শাল। অতপর ইনিংসের শেষ ওভারটি হার্শালের হাতে তুলে দিয়েছিলেন দলীয় অধিনায়ক বিরাট কোহলি। প্রথম দুই বলেই তার শিকারে পরিণত হয়েছিলেন ইশান কিশান ও হার্দিক পান্ডিয়া।

তৃতীয় বলটি ডট খেলেন মার্কো জানসেন, পরের বলেই বোল্ড! চার বলে তিন উইকেট নিয়ে নিজের কুড়ি ওভারের ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব অর্জন করেন তিনি। সেই ওভারে মাত্র ১ রান খরচ করেন তিনি।

উল্লেখ্য, ম্যাচের শুরুতে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। অধিনায়ক রোহিত শর্মা ব্যক্তিগত ১৫ বলে ১৯ রান করে আউট হলেও ক্রিস লিন এবং সূর্যকুমার যাদবের ব্যাটে বড় সংগ্রহের দিকেই এগোতে থাকে পাঁচবারের চ্যাম্পিয়নরা। ৩৫ বলে ৪৯ রানে লিন এবং ২৩ বলে ৩১ রান করে সাজঘরে ফেরেন সূর্যকুমার। পরের উইকেটে খেলতে নেমে নিজের দায়িত্বটা ভালোভাবেই পালন করেন ঈশান কিষাণ।

কিন্তু এরপর ব্যাট হাতে আর কেউই দ্যুতি ছড়াতে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫৯ রান সংগ্রহ মুম্বাই।

জবাবে ব্যাট করতে নেমে বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং এবি ডি ভিলিয়ার্সদের ব্যাট ২০ ওভারে ৮ উইকেটে ১৬০ রান তুলতে সক্ষম হয় বেঙ্গালুরু। সর্বোচ্চ ৪৮ রান করেন ডি ভিলিয়ার্স। এছাড়া ৩৯ রান করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। ৪ ওভারে ২৭ রানের খরচায় ৫ উইকেট নেয়া হার্শাল প্যাটেল ম্যাচসেরা নির্বাচিত হন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন