আইপিএলে কেউ দলে নেয়নি; দুঃখে বিদেশে খেলতে যাচ্ছেন হনুমা

প্রকাশিত: এপ্রি ৮, ২০২১ / ১১:০৮অপরাহ্ণ
আইপিএলে কেউ দলে নেয়নি; দুঃখে বিদেশে খেলতে যাচ্ছেন হনুমা

অস্ট্রেলিয়া সফরে ভারতের ইতিহাস গড়ার অন্যতম কারিগর ছিলেন হনুমা বিহারী। সেই হনুমা বিহারিকে এবারের আইপিএলের নিলামে কোনো দলই কেনেনি।

শেষপর্যন্ত আইপিএলের সময়েই হনুমা চললেন বিদেশে খেলতে। ইংল্যান্ডের কাউন্টি ক্লাব ওয়ারউইকশায়ারের সঙ্গে তিনি চুক্তিবদ্ধ’ হয়েছেন। ৬ দিনের কোয়ারেন্টিন পর্ব সেরে হনুমা কাউন্টি চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন।

আইপিএলের নিলামে হনুমা বিহারীর বেজ প্রাইস ছিল ১ কোটি রুপি। তবে বরাবরের মতো আরো একবার তার জন্য কোনো ফ্র্যাঞ্চাইজি বিড করেনি। ২০১৯ সালে দিল্লি ক্যাপিটালসের স্কোয়াডে ছিলেন। এছাড়া সানরাইজার্স হায়দরাবাদের হয়েও খেলেছেন।

কয়েকমাস আগে অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক টেস্ট সিরিজের প্রথম তিন ম্যাচে খেলেছিলেন হনুমা। সিডনিতে চোট নিয়েই অশ্বিনের সঙ্গে রূপকথার পার্টনারশিপ গড়ে দলকে হারের মুখ থেকে বাঁচান।

করোনার কারণে দক্ষিণ আফ্রিকান পিটার মালান না খেলায় বিকল্প হিসেবে হনুমা সুযোগ পেয়েছেন। আগামী সপ্তাহেই নটিংহ্যামশায়ারের মুখোমুখি হবে ওয়ারউইকশেয়ার। হনুমার সেই ম্যাচেই তিনি খেলতে পারবেন।

প্রেস বিবৃতিতে ক্লাবের ক্রিকেট ডিরেক্টর পল ফারব্রেস জানিয়েছেন, ‘আজ বিকালে যুক্তরাজ্যে আসছেন হনুমা। আশা করছি ছয় দিনের কো’য়া’রেন্টিন পর্ব সেরে পরের সপ্তাহে ট্রেন্টব্রিজে নটিংহ্যামশায়ারের বিপক্ষে তিনি মাঠে নামবেন। এত অল্প সময়ের নোটিশে দলে যোগ দেওয়ার জন্য তাকে অসংখ্য ধন্যবাদ।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন