একদিনে মৃত্যুতে সব রেকর্ড ভাঙল করোনা

প্রকাশিত: এপ্রি ৮, ২০২১ / ০৫:০৯অপরাহ্ণ
একদিনে মৃত্যুতে সব রেকর্ড ভাঙল করোনা

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৭৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে নয় হাজার ৫২১ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ছয় হাজার ৮৫৪ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট ছয় লাখ ৬৬ হাজার ১৩২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ৩৯১ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ৬৫ হাজার ৩০ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৪৩টি ল্যাবে ৩৩ হাজার ১৯৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ৩৩ হাজার ৩২৮টি। এই পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৯ লাখ ১৫ হাজার ৭৫৮ জনের। গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় করোনা শনাক্তের হার ২০ দশমিক ৬৫ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৭৪ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৪৮ জন ও নারী ২৬ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ১৩০ জন ও নারী দুই হাজার ৩৯১ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন ও ষাটোর্ধ্ব ৪৬ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৪৩ জন, চট্টগ্রাম বিভাগের ১৫ জন, রাজশাহী বিভাগের তিনজন, খুলনা বিভাগের সাতজন, বরিশাল বিভাগের চারজন ও সিলেট বিভাগের দুইজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৭০ জন ও বাড়িতে চারজন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ। গত বছরের ৩০ জুন একদিনে সর্বাধিক ৬৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা যায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন