ক’রো’না’ভা’ইরাসের ধা’ক্কা’য় না’জেহাল ভারতের পরিস্থিতি

প্রকাশিত: এপ্রি ৩, ২০২১ / ১১:২২অপরাহ্ণ
ক’রো’না’ভা’ইরাসের ধা’ক্কা’য় না’জেহাল ভারতের পরিস্থিতি

ক’রো’না’ভা’ইরাসের সং’ক্রমেণর ধা’ক্কা’য় ক্রমেই নাজে’হাল হয়ে যাচ্ছে ভারতের পরিস্থিতি। গত বছর সেপ্টেম্বরে দৈনিক সং’ক্রমণ যেমন শিখরে পৌঁছেছিল, এবার সে রকম পরিস্থিতি তৈরি হচ্ছে ভারতে।

এ নিয়ে চি’ন্তা বা’ড়ছে কেন্দ্রীয় সরকার এবং বিভিন্ন রাজ্য প্রশাসনের। এজন্য রাত্রিকালীন কা’রফিউ জা’রি করা হয়েছে বেশ কিছু রাজ্যে।

এখনই লক’ডা’উনের কথা ভাবছে না বলে জানানো হয়েছে ভারত সরকারের পক্ষ থেকে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে যদিও জানিয়েছেন, এভাবে চলতে থাকলে শিগগিরই লক’ডা’উন জা’রি হতে পারে সে রাজ্যে।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আ’ক্রা’ন্ত হয়েছে ৮৯ হাজার ১২৯ জন। ভারতে মোট আ’ক্রা’ন্ত হয়েছে এক কোটি ২৩ লক্ষ ৯২ হাজার ২৬০ জন।

গত বছর ১৭ সেপ্টেম্বর ভারতের দৈনিক সং’ক্রমণ হয়েছিল ৯৭ হাজার। তার পর থেকে তা কমতে শুরু করে। কমতে কমতে এক সময় ১০ হাজারের নীচেও নেমেছিল দৈনিক সং’ক্রমণ। কিন্তু গত কয়েক সপ্তাহে ক’রো’নার দ্বিতীয় ঢেউ সং’ক্রমণকে আবারো এই পর্যায়ে পৌঁছে দিয়েছে।

ভারতে দৈনিক সংক্রমণের অর্ধেকেরও বেশি মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় সেখানে আ’ক্রা’ন্ত হয়েছে ৪৭ হাজার ৯১৩ জন। গত বছরেও এতটা করুণ অবস্থা হয়নি সেখানে।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন