তারকাদের নাচ-গানের ফাঁকে পুরস্কার পেলেন কৃষকরা

প্রকাশিত: এপ্রি ২, ২০২১ / ১১:৪০অপরাহ্ণ
তারকাদের নাচ-গানের ফাঁকে পুরস্কার পেলেন কৃষকরা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে দীপ্ত টিভিতে এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ‘এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২০’। কৃষির এই অগ্রগতিতে যারা অসামান্য অবদান রেখেছেন সেই কৃষকদের সম্মাননা জানানোর লক্ষে আয়োজন করা হয়।

শুক্রবার (০২ এপ্রিল) বিকেলে জমকালো অনুষ্ঠানে চিত্রনায়ক ফেরদৌস এবং চিত্রনায়িকা পূর্ণিমার উপস্থাপনায় মঞ্চ মাতিয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি, মেহজাবিন, নাদিয়া, চাঁদনী, সিনথিয়া, বারিষ হক। এছাড়াও গান পরিবেশনা করেছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ। তারকাদের নাচ-গানের ফাঁকে ফাঁকে বিজয়ী কৃষকদের হাতে সন্মানা স্মারক ও চেক তুলেন দেন অতিথিরা।

১০টি ক্যাটাগরিতে মনোনীত ব্যক্তি/প্রতিষ্ঠান সেরা মৎস্য চাষী মামুনুর রশিদ, সেরা পোল্ট্রি খামারি নয়ন সেলিনা, সেরা কৃষি উদ্যোক্তা মো. কোব্বাদ হোসাইন, সেরা কৃষি উদ্ভাবক মো: নজরুল ইসলাম, সেরা শস্য উৎপাদনকারী কৃষক আবু ছায়েদ রুবেল, সেরা সবজি চাষি মো. বদু মিয়া, সেরা গবাদি খামারি মো. আবুল হাসান চৌধুরী সাগর, সেরা ফল বাগানী মো. মতিউর রহমান, সেরা সামাজিক/সমবায় কৃষি ডা. মোহাম্মদ রায়হান, সেরা কৃষি শিক্ষা প্রতিষ্ঠান মো: জাহাঙ্গীর আলম শাহ।

বিজয়ী ১০ জনকে সম্মাননা ম্মারকসহ ১ লাখ টাকা করে প্রদান করা হয়। এসময় কৃষকরা তাদের অভিমত ব্যক্ত করেন।

কৃষকদের সম্মাননা প্রদান করেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, এসিআই এগ্রো বিজনেসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. এফ এইচ আনসারী।

এসময় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, ‘বাংলাদেশে এখনও বেশির ভাগ মানুষ প্রত্যক্ষ পরোক্ষভাবে কৃষির ওপর নির্ভরশীল। কৃষির উন্নয়ন হলেই দেশের সার্বিক উন্নয়ন আরও ত্বরান্বিত হবে। গ্রামীণ মানুষের কর্মসংস্থান ও আয় বৃদ্ধি এবং অভ্যন্তরীণ বাজার বিস্তৃত হওয়ার মাধ্যমে শিল্পায়ন আরও ত্বরান্বিত হবে। কৃষি খাতে পুরস্কার প্রদান একটি মহৎ উদ্যোগ। এ ধরনের পুরস্কার প্রদানে সবাইকে এগিয়ে আসতে হবে। আজকে ১০ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়েছে। কিন্তু এর মাধ্যমে দেশের লাখ লাখ কৃষক, চাষি ও উদ্যোক্তারা কৃষিকাজে আরও উৎসাহিত হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন