অভিনয় ছেড়ে দিলে কৃষিকাজ করব: ফেরদৌস

প্রকাশিত: মার্চ ৩১, ২০২১ / ১২:০২পূর্বাহ্ণ
অভিনয় ছেড়ে দিলে কৃষিকাজ করব: ফেরদৌস

চাষাবাদে ভিষণ আগ্রহ জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদের। চাষাবাদ এতোই পছন্দ তার যে, অভিনয় ছেড়ে দিলে কৃষক হবেন বলে জানিয়েছেন তিনি।

অবশ্য এটা যে এ অভিনেতার মুখের কথা নয় তা ঝোঝা যায় তার বৃক্ষপ্রেম দেখেই। চাষাবাদের প্রতি তার আগ্রহ দেখে।

রাজধানীতে নিজ জমিতে ইতোমধ্যে সবজি চাষ করছেন ফেরদৌস। বাজার থেকে আর সবজি কিনতে হয় না তাকে। নিজ জমির সবজিই নিয়মিত রান্না হচ্ছে তার বাড়িতে।

রাজধানীতে তিনশ ফিট এলাকায় জমি কিনে সেখানে সবজির বাগান করেছেন ফেরদৌস। সে মাটিতে ফুলকপি, বাঁধাকপি, বেগুনসহ নানা রকম সবজির চাষ করেছেন তিনি।

বিষয়টি নিয়ে যারপরনাই উচ্ছ্বসিত ফেরদৌস। যে কারণে আবেগীকণ্ঠে বললেন, ‘শুটিংয়ে সারা দেশ যখন ঘুরি তখন কোন এলাকায় কী ফল-ফসল হচ্ছে আমি খেয়াল করি। আসলে কালচার আর এগ্রিকালচারের মধ্যে একটা যোগাযোগ আছে। দুটোই সৃজনশীল কাজ।অভিনয়ের মতো কৃষিকাজেও আমার দারুণ ঝোঁক। আমি তো বলি, ভবিষ্যতে যদি আমি পেশা বদল করি, তাহলে কৃষিকাজই করব।’

সম্প্রতি রাজধানীর একটি পাঁচতারা হোটেলে এক সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে এসব কথা বলেন ফেরদৌস।

ফেরদৌস আরো বলেন, ‘কৃষি হতে যাচ্ছে আমাদের পরের প্রজন্মের প্রধান ব্যবসা। আগে পথেঘাটে আমড়া-পেয়ারা বিক্রি হতো। সেদিন ঢাকার বাইরের এক মফস্বল এলাকায় দেখলাম ক্যাপসিক্যাম, স্ট্রবেরি বিক্রি হচ্ছে। এর কৃতিত্ব আমাদের প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এখন আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এ কাজে বড় ভূমিকা রেখেছেন আমাদের কৃষকেরা। সম্প্রতি সিনেমার শুটিংয়ে ঠাকুরগাঁও গিয়ে দেখলাম, নৌবাহিনীর এক কর্মকর্তা চাকরি ছেড়ে দিয়ে কয়েক একর জমিতে আলু চাষ করছেন। ’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন