বৃটেনে মোহাম্মদ (সাঃ)-এর কার্টুন প্রদর্শন : দ্বিতীয় দিনেও বিক্ষোভ, স্কুল বন্ধ

প্রকাশিত: মার্চ ২৭, ২০২১ / ১২:০২অপরাহ্ণ

বৃটেনের ইয়র্কশায়ারে ব্যাটলি গ্রামার স্কুলের ক্লাসে বাচ্চাদেরকে মোহাম্মদ (সাঃ)-এর কার্টুন দেখানোর ঘটনায় দ্বিতীয় দিনের মতো স্কুলের সামনে বিক্ষো’ভ করেছেন স্থানীয় মুসলিমরা।

এমন পরিস্থিতিতে স্কুলটি বন্ধ ঘোষণা করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। অভিযুক্ত ২৯ বছর বয়সী শিক্ষককে বরখাস্তের পরও বিক্ষো’ভের ঘটনায় শিক্ষকদের মাঝে আতংক দেখা দেয়। কমিউনিটি সেক্রেটারি রবাট বলেছেন, বিক্ষো’ভটি সঠিক নয়, স্কুল বিষয়টি খতিয়ে দেখছে, উপযুক্ত ভারসাম্য থাকতে হবে।

উল্লেখ্য, গত সোমবার ইয়র্কশায়ারে স্কুলের ক্লাসে বাচ্চাদেরকে মোহাম্মদ (সাঃ)-এর কার্টুন দেখানো হয়। পরে এ ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে স্কুলে অভিভাকদের মাঝে উত্তেজনা দেখা দেয় এবং তারা জড়ো হয়ে বৃহস্পতিবার বিক্ষো’ভ করতে থাকেন। মুসলমানদের মাঝে উত্তেজনা ও প্রতিবাদের পরিপেক্ষিতে অভিযুক্ত স্কুল শিক্ষককে বরখাস্ত করা হয়।

পরে প্রধান শিক্ষক গ্যারি কিবলে বলেন, আমি ঘটনার জন্য আন্তরিক ভাবে ক্ষমাপ্রার্থী। তিনি বলেন, তদন্ত না হওয়া পর্যন্ত তাকে(অভিযুক্ত) কে বরখাস্ত করা হয়েছে। তবে অভিভাবকরা শান্তিপূর্ণ বিক্ষো’ভের পাশাপাশি শিক্ষকের স্থায়ীভাবে বরখাস্ত দাবি জানাচ্ছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন