গুরুত্বপূর্ণ শহর গুলোতে বিজিবি মোতায়েন

প্রকাশিত: মার্চ ২৬, ২০২১ / ১১:৫৮অপরাহ্ণ
গুরুত্বপূর্ণ শহর গুলোতে বিজিবি মোতায়েন

চলমান বিশৃ’ঙ্খ’লা নিয়ন্ত্রণে আনতে ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের গুরুত্বপূর্ণ শহরগুলোর রাস্তায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) রাতে শহরগুলোতে বিজিবি মোতায়েন করা হয়।

এর আগে শুক্রবার রাতে সংবাদ সম্মেলন করে হেফাজতে ইসলামী বাংলাদেশ। ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মোদি-বিরোধী আ’ন্দো’ল’ন’কা’রীদের ওপর হা’ম’লা ও মৃ’ত্যু’র ঘটনায় শনিবার (২৭ মার্চ) সারা দেশে বি’ক্ষো’ভ ও রবিবার (২৮ মার্চ) হর’তা’লের ঘোষণা দেয় সংগঠনটি।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ সফরে আসা ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বি’রো’ধী’তা’কারীদের বিক্ষোভে উত্তপ্ত রয়েছে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া। শুক্রবার (২৬ মার্চ) দুপুরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে মুসল্লিদের একাংশের সঙ্গে পুলিশের সং’ঘ’র্ষ হয়। এ সময় সাংবাদিকসহ অন্তত ২০ জন আ’হ’ত হয়।

একই দিন চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজতে ইসলামের কর্মীদের সংঘর্ষ হয়। সং’ঘ’র্ষে কয়েকজন আ’হ’ত হলে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় চারজন মা’রা যান বলে জানায় হাসপাতাল সূত্র।

এদিকে চট্টগ্রামে চারজন নিহতের খবর ছড়িয়ে পড়লে ব্রাহ্মণবাড়িয়ায় জামিয়া ইউনুছিয়া ও জামিয়া সিরাজিয়া মাদ্রাসার কয়েকশ শিক্ষার্থী জুমার নামাজের পর লা’ঠি ও দেশীয় অ’স্ত্র নিয়ে রাস্তায় নেমে আসে। এ সময় তারা সরকারি-বেসরকারি অফিস, বঙ্গবন্ধু ম্যুরাল, স্বাধীনতার নানা স্থাপত্য, পুলিশ সুপারের কার্যালয় ও রেলস্টেশনে পুড়িয়ে দেয়। উপড়ে ফেলা হয় রেললাইন। ফলে বিকেল চারটা থেকে ব’ন্ধ হয়ে যায় ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন