জামালপুরে মন্দিরের গ্রিল কে’টে প্রতিমার স্বর্ণালংকার চু’রি!

প্রকাশিত: মার্চ ২৫, ২০২১ / ১২:০২পূর্বাহ্ণ
জামালপুরে মন্দিরের গ্রিল কে’টে প্রতিমার স্বর্ণালংকার চু’রি!

জামালপুরের সরিষাবাড়ীতে শ্রী শ্রী খাগড়িয়া কালিমাতা মন্দিরে গ্রিল কে’টে প্রতিমার স্বর্ণালংকারসহ আসবাবপত্র চুরির ঘটনা ঘটেছে। ২৩ ডিসেম্বর মধ্য রাতে উপজেলার মহাদান ইউনিয়নের শ্রী শ্রী খাগড়িয়া কালিমাতা মন্দিরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বুধবার রাতে থানায় একটি মা’ম’লা দায়ের করা হয়েছে।

পুলিশ ও মন্দিরের পুরোহিত নিরঞ্জন চক্রবর্তী জানান, প্রতিদিনের মতো রাতে পূজার আরাধনা শেষ করে পুরোহিত মন্দির থেকে চলে যান। বুধবার সকালে ভক্তরা পূজা দিতে আসলে মন্দিরের গ্রিল কা’টা দেখতে পায়। পরে তারা মন্দিরের প্রবেশ পথে গিয়ে দেখে তালাও ভা’ঙ্গা।

পরে ভক্তরা কমিটিকে খবর দিলে তারা এসে দেখতে পায় কালিমাতা প্রতিমার গাঁয়ের স্বর্ণলংকারসহ আসবাবপত্র চু’রি হয়ে গেছে। চু’রি হয়ে যাওয়া মালা’মালের মধ্যে ১ ভরি ওজনের স্বর্ণের চেইন একটি, স্বর্ণের টিকলী একটি, স্বর্ণের নাকের নথ, স্বর্ণের টিপ চারটি, পিতলের মালসা ২টি, ডেসকি ২টি, বাটি ৪টি, রেকাবী ৫টি।

এ ব্যাপারে মন্দির কমিটির সভাপতি রমেশ চন্দ্র সুত্রধর কালের কণ্ঠকে জানান, শ্রী শ্রী খাগডিয়া কালিমাতা মন্দিরে গত রাতে চু’রির ঘটনা ঘটে। প্রতিমার স্বর্ণালংকার ও পুজার সরঞ্জারসহ প্রায় ১ লাখ ২২ হাজার ২০০ টাকার মালামাল চু’রি করে নিয়েছে।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ আবু মো. ফজলুল করীম কালের কণ্ঠকে জানান, মন্দিরে চুরির ঘটনা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মা’ম’লা দিয়েছে মন্দির কমিটি। ঘটনার তদন্ত চলছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন