করোনায় ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৫৬৭

প্রকাশিত: মার্চ ২৪, ২০২১ / ০৪:৫৮অপরাহ্ণ
করোনায় ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৫৬৭

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৭৬৩ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও তিন হাজার ৫৬৭ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।

এখন পর্যন্ত দেশে মোট পাঁচ লাখ ৮০ হাজার ৮০৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজার ৯১৫ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ২৭ হাজার ৯০৯ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২২১টি ল্যাবে ২৭ হাজার ৫০২টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২৭ হাজার ৬৮৩টি। এ পর্যন্ত দেশে মোট ৪৪ লাখ ৮৭ হাজার ৬৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন ২৫ জন মৃতের মধ্যে পুরুষ ১৮ জন ও নারী সাতজন। দেশে করোনায় এ পর্যন্ত পুরুষ মারা গেছে ছয় হাজার ৬২৫ জন ও নারী দুই হাজার ১৩৮ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন এবং ষাটোর্ধ্ব ১৪ জন রয়েছেন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১৮ জন, চট্টগ্রাম বিভাগের তিনজন, রাজশাহী বিভাগের একজন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের একজন ও রংপুর বিভাগের একজন। সবাই হাসপাতালে মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত ১৪ বছরের এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

সূত্র : এনটিভি অনলাইন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন