তাপমাত্রা ছুঁলো ৩৯.৩ ডিগ্রি, তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন

প্রকাশিত: মার্চ ২৪, ২০২১ / ১২:১৭অপরাহ্ণ
তাপমাত্রা ছুঁলো ৩৯.৩ ডিগ্রি, তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন

প্রতিদিনই তাপমাত্রা আগের দিনের চেয়ে বাড়ছে। ইতিমধ্যে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে। গতকাল মঙ্গলবার (২৩ মার্চ) চট্টগ্রামের সীতাকুণ্ডে ৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তাছাড়া এদিন দেশের ১৩টি অঞ্চল বাদে সারাদেশের তাপমাত্রা ৩৬ ও তার উপরে রয়েছে।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগসহ রাজশাহী ও পাবনা অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার (২৩ মার্চ) সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর এসব তথ্য জানিয়েছে। একইসঙ্গে সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া বার্তায় আরও বলা হয়েছে, তার পরের দুই দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তারপরের পাঁচ দিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন