জার্মানিতে বাড়াল লকডাউনের মেয়াদ, অবস্থা গুরুতর

প্রকাশিত: মার্চ ২৩, ২০২১ / ০৭:১৭অপরাহ্ণ
জার্মানিতে বাড়াল লকডাউনের মেয়াদ, অবস্থা গুরুতর

মহামা’রি করোনাভা’ইরাসের তৃতীয় ঢেউ নিয়ন্ত্রণে তিন সপ্তাহের জন্য ল’কডাউনের মেয়াদ বাড়িয়েছে জার্মানি। দেশটির ১৬ অঙ্গরাজ্যের নেতাদের সঙ্গে ম্যারাথন বৈঠকের পর এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেল।

মঙ্গলবার বিবিসির খবরে বলা হয়েছে, ১৮ এপ্রিল পর্যন্ত দেশটিতে ল’কডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। তবে ইস্টার সান ডে উপলক্ষ্যে ১ থেকে ৫ এপ্রিল পর্যন্ত বিধিনিষেধ আরো কড়াকড়ি থাকবে। ওই সময় অধিকাংশ দোকান বন্ধ থাকবে এবং জনসমাগম একেবারেই সীমিত থাকবে।

এ সময় ধর্মীয় অনুষ্ঠান বাতিল করা হয়েছে। পাশাপাশি বড় পরিবারের বেশি লোক একত্রে জমায়েত হতে পারবে না। তাছাড়া বাসাবাড়িতে ৫ জনের বেশি একত্রিত হতে পারবে না।

বিশেষ করে ৩ এপ্রিল (শনিবার) কোনো ধরনের দোকান বা খাবারের দোকান খোলা রাখা যাবে না। চ্যান্সেলর বলেন, জার্মানি এখন ‘অত্যন্ত গুরুতর পরিস্থিতিতে।’

মঙ্গলবার সংবাদসম্মেলনে তিনি বলেছেন, ‘সংক্রমণের ঘটনা তাৎর্যপূর্ণভাবে বৃদ্ধি পাচ্ছে এবং ইনটেনসিভ কেয়ারের বিছানাগুলো আবার পূর্ণ হচ্ছে।

সম্প্রতি ইউরোপের দেশগুলোতে করোনার সংক্রমণ বাড়ছে। জার্মানিতে প্রতি এক লাখে ১০০ জন ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সাত হাজার ৪৮৫ জন আ’ক্রান্ত হয়েছেন এবং মা’রা গেছেন ২৫০ জন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন