সাকিব ‘সমস্যায়’ ফেললেন কলকাতা নাইট রাইডার্সকে

প্রকাশিত: মার্চ ২৩, ২০২১ / ০৬:৫৯অপরাহ্ণ
সাকিব ‘সমস্যায়’ ফেললেন কলকাতা নাইট রাইডার্সকে

ক্রিকেট বোর্ডের কর্তাব্যক্তিদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে সাকিব নিজে যেমন সমস্যায় পড়েছেন, ঠিক একইভাবে সমস্যায় ফেলেছেন আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর)।

তিন কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নিয়েও বিশ্বসেরা এই অলরাউন্ডারের সার্ভিস পাওয়ার ব্যাপারে শঙ্কায় পড়েছে বলিউড সুপারস্টার শাহরুখ খানের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিটি। এমন আশঙ্কা থেকেই একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের জনপ্রিয় দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেস।

আগামী মাসে শ্রীলংকা সফরে দুই টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ দল। সেই সফর থেকে ছুটি নিয়ে আইপিএল খেলতে চেয়েছিলেন সাকিব।

টেস্ট সিরিজ থেকে সাকিবের ছুটি নেয়া প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট কমিটির প্রধান আকরাম খান বলেছেন, সাকিব আইপিএলে খেলতে চায়।

এজন্য শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়াতে সে সম্প্রতি আমাদের কাছে একটি চিঠি দিয়েছে। আমরা তাকে অনুমতি দিয়েছি। কারণ যার জাতীয় দলের হয়ে টেস্ট খেলার কোনো আগ্রহ নেই, তাকে জোরাজুরি করার কোনো মানে নেই।

আকরাম খানের এমন বক্তব্যের বিরোধিতা করে শনিবার একটি অনলাইন পোর্টালকে দেয়া ভিডিও সাক্ষাৎকারে সাকিব বলেছেন, আকরাম ভাই বারবার বলেছেন- আমি খেলতে চাই না। আমার ধারণা উনি বিসিবিতে দেয়া আমার চিঠিটি পড়েননি।

সাকিবের এমন বক্তব্যে হতাশ আকরাম খান রোববার সন্ধ্যায় বনানীতে বিসিবি সভাপতি নাজমুল হাসানের বাসায় সাকিব ইস্যুতে জরুরি মিটিং শেষে সাংবাদিকদের বলেন, সাকিব বলেছে আমি নাকি ওর চিঠি পড়িনি এবং ওর চিঠির ভুল ব্যাখ্যা করেছি।

আগামী কয়েক দিনের মধ্যেই ওর এনওসি নিয়ে নতুন করে আলোচনায় বসব। ও যদি টেস্ট খেলতে রাজি হয় তাহলে শ্রীলংকায় টেস্ট খেলবে। সাকিবের পুরো সাক্ষাৎকার শুনে আমরা ওর ব্যাপারে সিদ্ধান্ত নেব।

আগামী ১৭ এপ্রিল শ্রীলংকা সফরে পৌঁছবে বাংলাদেশ দল। ২১ ও ২৯ এপ্রিল শুরু হবে সিরিজের দুই টেস্ট ম্যাচ।

সাকিব যদি শ্রীলংকা সফরে টেস্ট খেলেন তাহলে তার আইপিএল খেলা অনিশ্চিত। সাকিবকে না পাওয়া গেলে এখন থেকেই তার বিকল্প খুঁজতে হবে কেকেআরকে।

আগামী ৯ এপ্রিল শুরু হয়ে আইপিএল শেষ হবে ৩০ মে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন