বাড়ছে তাপমাত্রা, আসছে কালবৈশাখী ঝড়

প্রকাশিত: মার্চ ২৩, ২০২১ / ০৪:২২অপরাহ্ণ
বাড়ছে তাপমাত্রা, আসছে কালবৈশাখী ঝড়

সারাদেশের তাপমাত্রা আগামী দুইদিন বৃদ্ধি পেতে পারে। সেই তাপমাত্রা কমে বৃষ্টিসহ কালবৈশাখী ঝড় হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।মঙ্গলবার গণমাধ্যমকে এসব তথ্য জানান আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস।

তিনি বলেন, আগামী ২৫ মার্চ পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। এরপর থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। বিশেষ করে ২৭, ২৮ ও ২৯ মার্চ বৃষ্টি হতে পারে। সারাদেশেই কমবেশি ঝড়বৃষ্টি হতে পারে। কালবৈশাখী ঝড়েরও আশঙ্কা আছে। মূলত তাপমাত্রা বেড়ে যাওয়ায় এ ঝড় হতে পারে।

এর আগে মঙ্গলবার সকাল ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানায়, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগসহ রাজশাহী ও পাবনা অঞ্চল এবং নীলফামারী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ডে; ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে; ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ১১ মিনিটে ও আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫ টা ৫৮ মিনিটে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন