করোনায় ২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৮০৯

প্রকাশিত: মার্চ ২২, ২০২১ / ০৫:৪৯অপরাহ্ণ
করোনায় ২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৮০৯

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৭২০ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও দুই হাজার ৮০৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

এখন পর্যন্ত দেশে মোট পাঁচ লাখ ৭৩ হাজার ৬৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজার ৭৫৪ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ২৪ হাজার ১৫৯ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৯টি ল্যাবে ২৫ হাজার ১১১টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২৬ হাজার ১টি। এ পর্যন্ত দেশে মোট ৪৪ লাখ ৩৪ হাজার ২৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় করোনা শনাক্তের হার ১১ দশমিক ১৯ শতাংশ। আজ পর্যন্ত এ হার ১২ দশমিক ৯৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নতুন ৩০ জন মৃতের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী পাঁচজন। দেশে করোনায় এ পর্যন্ত পুরুষ মারা গেছে ছয় হাজার ৫৯৫ জন এবং নারী দুই হাজার ১২৫ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন এবং ষাটোর্ধ্ব ২০ জন রয়েছেন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ২৪ জন, চট্টগ্রাম বিভাগের চারজন, খুলনা বিভাগের একজন ও সিলেট বিভাগের একজন। সবাই হাসপাতালে মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত ১৪ বছরের এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন