সাকিবের আইপিএল খেলা অনিশ্চিত!

প্রকাশিত: মার্চ ২১, ২০২১ / ০৯:১৪অপরাহ্ণ
সাকিবের আইপিএল খেলা অনিশ্চিত!

সাকিব আল হাসানের আইপিএল খেলা অনিশ্চিত। যুক্তরাষ্ট্রে বসে ক্রিকেট বোর্ডের কর্তাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে বিপাকে পড়েছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

আগামী মাসে শ্রীলংকা সফরে দুই টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ দল। সেই সফর থেকে ছুটি নিয়ে আইপিএল খেলতে চেয়েছিলেন সাকিব।

টেস্ট সিরিজ থেকে সাকিবের ছুটি নেয়া প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট কমিটির প্রধান আকরাম খান বলেছিলেন, সাকিব আইপিএলে খেলতে চায়।

এজন্য শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়াতে সে সম্প্রতি আমাদের কাছে একটি চিঠি দিয়েছে। আমরা তাকে অনুমতি দিয়েছি। কারণ যার জাতীয় দলের হয়ে টেস্ট খেলার কোনো আগ্রহ নেই, তাকে জোরাজুরি করার কোনো মানে নেই।

আকরাম খানের এমন বক্তব্যের বিরোধিতা করে শনিবার একটি অনলাইন পোর্টালকে দেয়া ভিডিও সাক্ষাৎকারে সাকিব বলেছেন, আকরাম ভাই বারবার বলেছেন- আমি খেলতে চাই না। আমার ধারণা উনি বিসিবিতে দেয়া আমার চিঠিটি পড়েননি।

সাকিবের এমন বক্তব্যে হতাশ আকরাম খান রোববার সন্ধ্যায় বনানীতে বিসিবি সভাপতি নাজমুল হাসানের বাসায় সাকিব ইস্যুতে জরুরি মিটিং শেষে সাংবাদিকদের বলেন, সাকিব যেহেতু বলেছে সে টেস্ট খেলতে চায়, তাহলে সে খেলবে।

আগামী ১৭ এপ্রিল শ্রীলংকা সফরে পৌঁছাবে বাংলাদেশ দল। ২১ ও ২৯ এপ্রিল শুরু হবে সিরিজের দুই টেস্ট ম্যাচ।

সাকিব যদি শ্রীলংকা সফরে টেস্ট খেলেন তাহলে তার আইপিএল খেলা অনিশ্চিত। আগামী ৯ এপ্রিল শুরু হয়ে আইপিএল শেষ হবে ৩০ মে। আইপিএলের ১৩তম আসরে ৩ কোটি ২০ লাখ রুপিতে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সে খেলার কথা ছিল সাকিবের।

কিন্তু বোর্ডের কর্তাব্যক্তিদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে আইপিএল খেলার পথ নিজেই কঠিন করে ফেললেন সাকিব।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন