টাইগার-কিউইদের সম্ভাব্য একাদশ

প্রকাশিত: মার্চ ২০, ২০২১ / ১২:০৪পূর্বাহ্ণ
টাইগার-কিউইদের সম্ভাব্য একাদশ

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে দেশটিতে সফর করছে টাইগাররা। শনিবার (২০ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। নিয়মিত অধিনায়ক হিসেবে বিদেশের মাটিতে প্রথম সিরিজ এটি তামিমের। এরপর রয়েছে তিনটি টি-টোয়েন্টি সিরিজ।

শনিবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে ডানেডিনে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২৮ মার্চ থেকে। তিন ফরম্যাট মিলিয়ে নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে ২৬ ম্যাচে জয়ের খাতা খোলা হয়নি বাংলাদেশের। নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে ১৩ ওয়ানডের সবগুলোতে তামিমরা হেরেছে বড় ব্যবধানে। সেই হারের দু:খ ভুলে এই সিরিজে দেশের জন্য সুনাম বয়ে আনতে চায় তামিম ইকবালরা। ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হবার পর কিউইদের বিপক্ষে মাঠে নামবে ডমিঙ্গো বাহিনী। এরপরও নতুন এক ইতিহাস লেখার স্বপ্ন দেখছেন টাইগার কোচ।

সিরিজ শুরুর আগেরদিন (শুক্রবার) সিগনাল হিলে আয়োজিত হয় ট্রফি উন্মোচিত অনুষ্ঠান। সেখানখার সৌন্দর্য দেখে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল মুগ্ধতাভরা কণ্ঠে বললেন, ‘খুব সুন্দর জায়গা, দলের সবাইকে নিয়ে আসতে হবে।’ সৌন্দর্যের কথা বললে অবশ্য গোটা নিউজিল্যান্ডই যেনো স্বর্গ। তবে স্বপ্নের মতো এই দেশ মাঠের ক্রিকেটে বাংলাদেশের জন্য বরাবরই দুঃস্বপ্নের।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

সম্ভাব্য নিউজিল্যান্ড একাদশ

মার্টিন গাপটিল, হেনরি নিকোলাস, ডেভন কনওয়ে, উইলিয় ইয়ং, টম লাথাম, জেমস নিশাম, মিচেল সেন্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন