‘চুপচাপ’ স্বভাব ছাড়তে হবে মুস্তাফিজকে

প্রকাশিত: মার্চ ১৮, ২০২১ / ০৬:৪৭অপরাহ্ণ
‘চুপচাপ’ স্বভাব ছাড়তে হবে মুস্তাফিজকে

ধুমকেতুর মতো বাংলাদেশের ক্রিকেটে আবির্ভাব হয়েছিল মুস্তাফিজুর রহমানের। কয়েক মাসের মাঝেই পুরো বিশ্ব প্রায় জয় করে ফেলেছিলেন। এরপর দ্রুতই দেখেন মুদ্রার উল্টোপিঠ।

একের পর এক ইনজুরি আর ফর্মহীনতায় ভূগতে ভূগতে দলে অনিয়মিত হয়ে পড়েন। অনেক ম্যাচেই ডাগ-আউটে বসে থাকতে হয়। সেই মুস্তাফিজ এখন নিজেকে অনেকটাই ফিরে পেয়েছেন। পুরনো রূপে ফিরতে পারছেন। তাই তিনি আরও দলের পরিকল্পনায় এসেছেন।

মাশরাফি বিন মুর্তজার পর বাংলাদেশের পেস অ্যাটাক অনেকটাই ছন্নছাড়া। অনেক পেসার উঠে আসছে ঠিকই, কিন্তু নেতৃত্বের জায়গাটা শূন্য। জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল মনে করেন, মুস্তাফিজুর রহমানই হতে পারেন পেসারদের নেতা। তারই হওয়া উচিত।

কিন্তু এজন্য মুস্তাফিজকে বদলাতে হবে। তামিমের ভাষায়, ‘মুস্তাফিজ একটু চুপচাপ থাকে। ইভেনচুয়ালি এ জায়গা থেকে ও যত তাড়াতাড়ি বের হয়ে আসতে পারবে… ও টিমে যত বেশি ভোকাল হতে পারবে, সবার সাথে কথা বলতে পারবে বেশি বেশি- আমার মনে হয় না এর চাইতে ভালো কিছু আর হতে পারে।’

ক্যারিয়ারের শুরু থেকেই মুস্তাফিজ চুপচাপ থাকেন। পাঁচ বছর আন্তর্জাতিক ক্রিকেটে কাটিয়ে দিলেও তিনি মিডিয়া বা দলে এখনও স্বচ্ছন্দ নন। তামিম আরও বলেন, ‘দলে ওর অবস্থানটা এখন এমন যে যদি একজন পেসার নিতে হয় তবে তাকেই নিতে হবে।

ও যত তাড়াতাড়ি এ জিনিসগুলো করবে এটা আমাদের জন্য তত ভালো। বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার অভিজ্ঞতা আছে, নিয়মিত জাতীয় দলে খেলছে। তার সামর্থ্যের মধ্যে যতটুক সম্ভব সে অন্য বোলারদের সাথে অভিজ্ঞতা শেয়ারের চেষ্টা করে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন