আবারও ভারতে যু’দ্ধবিমান বিধ্ব’স্ত, পাইলট নিহ’ত

প্রকাশিত: মার্চ ১৭, ২০২১ / ০৭:৫২অপরাহ্ণ
আবারও ভারতে যু’দ্ধবিমান বিধ্ব’স্ত, পাইলট নিহ’ত

দু’র্ঘ’টনার কবলে পড়ে আবারও ভারতীয় বিমানবাহিনীর একটি মিগ-২১ বাইসন যু’দ্ধ’বিমান বি’ধ্ব’স্ত হয়েছে। আজ বুধবার নিয়মমাফিক ট্রেনিংয়ের সময় আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যে ভেঙে পড়ে বিমানটি। এ সময় মৃ’ত্যু হয়েছে বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার।

ঘটনাটি ঘটেছে মধ্য ভারতের ভারতীয় বিমানবাহিনীর একটি ঘাঁটিতে। দু’র্ঘ’টনার প্রকৃত কারণ খতিয়ে দেখতে ইতোমধ্যে তদন্তের নির্দেশ দিয়েছে ভারতীয় বিমানবাহিনী। ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এই দু’র্ঘ’টনার কথা জানানো হয়।

গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার মৃত্যুতে তাঁর পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর পরিবারকে ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে সমবেদনা জানানো হয়েছে।

জানা গেছে, যু’দ্ধ সংক্রান্ত প্রশিক্ষণের জন্য সকালে মধ্য ভারতের একটি বিমানঘাঁটি থেকে মিগ-২১ বাইসন যু’দ্ধবিমানটি উড়ছিল। উড্ডয়নের সময় সেটি দু’র্ঘ’টনার মুখে পড়ে। তবে মধ্য ভারতের কোন বিমানঘাঁটিতে সেই দু’র্ঘ’টনা ঘটেছে, তা এখনো জানানো হয়নি।

উল্লেখ্য, দুই মাস আগেও রাজস্থানের সুরতগড়ে একটি মিগ-২১ ফাইটার জেট ভেঙে পড়েছিল। সে বার সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান প্রশিক্ষনরত পাইলট। ভারতীয় বিমানবাহিনী সূত্র বলছে, ২০১৬ সাল থেকে ভারতে ২৭টি এয়ারক্রাফ্ট দুর্ঘটনার কবলে পড়েছে। এর মধ্যে ১৫টাই ফাইটার জেট।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন