শাশুড়ির বি’রু’দ্ধে পুত্রবধূকে হ’ত্যার অভি’যোগ

প্রকাশিত: মার্চ ১২, ২০২১ / ১১:১৮অপরাহ্ণ
শাশুড়ির বি’রু’দ্ধে পুত্রবধূকে হ’ত্যার অভি’যোগ

মুন্সীগঞ্জের গজারিয়ায় সুলতানা বেগম (২৫) নামে এক গৃহবধূকে হ’ত্যা’র অভি’যো’গ উঠেছে তার শাশুড়ির বি’রু’দ্ধে।

নি’হ’ত সুলতানা আক্তার চর বাউশিয়া বড়কান্দি গ্রামের মিছির আলীর মেয়ে এবং টেঙ্গারচর ইউনিয়নের মধ্য ভাটেরচর এলাকার ওয়াজকুরুনী মোল্লার স্ত্রী।

শুক্রবার দুপুরে মধ্য ভাটেরচর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় সুলতানার স্বামী ওয়াজকুরুনী মোল্লাকে থানা হেফাজতে নিয়েছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার মায়ের সঙ্গে দুপুরে স্ত্রীর ঝ’গ’ড়া হওয়ার কথা স্বীকার করেছেন সুলতানার স্বামী ওয়াজকুরুনী।

সুলতানার খালা সাবেক মহিলা মেম্বার সবিরুন্নেছা জানান, সুলাতানাকে মে’রে মোটরের কাছে ফে’লে রেখে চলে যায় সুলতানার শাশুড়ি।

ঘটনার প্রত্যক্ষদর্শী শরীফ মিয়া, মানছুরা বেগম ও ফাহিমা আক্তার জানান, নি’হ’ত সুলতানা আক্তারের স্বামী ওয়াজকুরুনী পেশায় একজন মুদি দোকানদার। দুপুর দেড়টার দিকে রান্না শেষ করে শ্বশুরের মাধ্যমে দোকানে স্বামীর জন্য খাবার পাঠিয়ে দেন। পাশের বাড়ির লোকজন তাকে ডাকতে এসে দেখেন তিনি মাটিতে প’ড়ে আছেন। তাকে উ’দ্ধা’র করে গজারিয়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ’ত ঘোষণা করেন।

এদিকে খবর পেয়ে শ্বশুরবাড়ির লোকজন ঘটনাস্থলে এসে পরিকল্পিত হত্যা বলায় তাদের মা’র’ধর করা হয়। পরবর্তীতে নিহত সুলতানা বেগমের আত্মীয়স্বজন এসে উত্তেজিত হয়ে ওয়াজকুরুনী মোল্লার বাড়িঘরে ভাং’চুর চালায়। এ সময় তারা আলমারি, ফ্রিজ, শোকেসসহ বিভিন্ন আসবাবপত্র ভাং’চুর করেন।

নি’হ’তের বাবা মিসির আলী ও মা শাহনাজ বেগম বলেন, গত ৪ বছর আগে পারিবারিকভাবে উপজেলার মধ্য ভাটেরচর গ্রামের মফিজ মোল্লার ছেলে ওয়াজকুরুনী মোল্লার সাথে তার মেয়ে সুলতানার বিয়ে দেন তারা। তাদের সংসারে দুই বছরের একটি কন্যাসন্তান রয়েছে।

বিয়ের পর থেকে বিভিন্ন বিষয় নিয়ে স্বামী ওয়াজকুরুনী তার মেয়ের উপর নি’র্যা’তন করত। মা’র’ধ’রের ঘটনায় একাধিকবার ঘরোয়া সালিশ হয়েছে। তাদের মেয়েকে পরিকল্পিতভাবে হ’ত্যা করে সেটিকে অ’প’মৃ’ত্যু বলে চা’লিয়ে দেওয়া হচ্ছে বলে দা’বি করেন তারা।

গজারিয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) তানভির হাসান জানান, বি’দ্যু’ৎ’স্পৃ’ষ্টে গৃহবধূর মৃ’ত্যু ও তাকে কেন্দ্র করে বাড়িঘর ভাং’চু’রে’র ঘটনার খবর শুনে তারা ঘটনাস্থলে যায়।

নি’হ’তে’র স্বজনদের অভি’যোগের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য স্বামীকে আ’ট’ক করা হয়েছে ও লাশ পুলিশ হেফাজতে রয়েছে। ময়নাতদন্তের পরে বিস্তারিত জানা যাবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন