করোনায় ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১০৬৬

প্রকাশিত: মার্চ ১২, ২০২১ / ০৬:৫৪অপরাহ্ণ
করোনায় ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১০৬৬

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৫১৫ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৬৬ জন আক্রান্ত হয়েছে।

দেশে মোট পাঁচ লাখ ৫৫ হাজার ২২২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ২৫২ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ নয় হাজার ১৭২ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৯টি ল্যাবে ১৬ হাজার ১১১টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৭৮২টি। এ পর্যন্ত দেশে মোট ৪২ লাখ ৩২ হাজার ১৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ১৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১২ জন ও নারী একজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ৪৪২ জন ও নারী দুই হাজার ৭৩ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন ও ষাটোর্ধ্ব সাতজন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে নয়জন, চট্টগ্রাম বিভাগে তিনজন ও বরিশাল বিভাগে একজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১২ জন ও বাড়িতে একজন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত বছরের ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন