বার্সাকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে পিএসজি

প্রকাশিত: মার্চ ১১, ২০২১ / ১০:০৮পূর্বাহ্ণ
বার্সাকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে পিএসজি

প্রথম লেগে বড় ব্যবধানে হেরে শেষ আট থেকে আগেই অনেকটা ছিটকে গিয়েছিল বার্সেলোনা। ফিরতি লেগে লিওনেল মেসিকে ঘিরে পুনরায় স্বপ্ন দেখেছিল টিকে থাকার। কিন্তু সেটা আর হলো না। একাধিক সুযোগ নষ্টের ভিড়ে ড্র নিয়ে শেষ হলো ফিরতি লেগ। ফলে বার্সাকে বিদায় করে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল প্যারিসের ক্লাব পিএসজি।

গতকাল বুধবার রাতে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে পিএসজির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন মেসি। অন্যদিকে স্বাগতিকদের হয়ে জালের দেখা পান কিলিয়ান এমবাপ্পে।

এর আগে বার্সার ঘরের মাঠে ৪-১ ব্যবধানে জিতেছিল প্যারিসের ক্লাবটি। মোট দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে থেকে শেষ আটের টিকেট পেল ফরাসিরা।

গত ১৪ বছরের মধ্যে এই প্রথম চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠতে পারল না বার্সা। গত আসরে সেমিফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে বাদ পড়েছিল ক্লাবটি।

এদিন ম্যাচের শুরুতেই সুযোগ পেয়ে গিয়েছিল বার্সা। অষ্টাদশ মিনিটে বাঁ দিক থেকে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে শট নেন উসমান দেম্বেলে। ঝাঁপিয়ে পড়ে ওই শট ঠেকান কেইলর নাভাস। ২৩ মিনিটে নাভাসের কারণে আরেকবার বেঁচে যায় পিএসজি।

এরপর পাল্টা আক্রমণে ৩০ মিনিটে গোলের দেখা পেয়ে যায় পিএসজি। ডি-বক্সে ক্লেমোঁ লংলের ফাউলে পড়ে যান মাউরো ইকার্দি। যার কারণে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন এমবাপ্পে।

৩৭তম মিনিটে বার্সাকে সমতায় ফেরান মেসি। বুলেট গতির শটে স্কোরলাইন ১-১ করেন বার্সা অধিনায়ক। এরপর বাকিটা সময় অনেকগুলো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বার্সা। স্পট কিকে গোল আদায় করতে পারেননি মেসি। একের পর এক সুযোগ মিস করে শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় কাতালানদের।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন