জেসিন্ডার সঙ্গে দেখা করে ধন্যবাদ জানাতে চান তামিম

প্রকাশিত: মার্চ ১১, ২০২১ / ১২:১২পূর্বাহ্ণ
জেসিন্ডার সঙ্গে দেখা করে ধন্যবাদ জানাতে চান তামিম

নিউজিল্যান্ড সফরে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে আজ স্বাভাবিক জীবনে ফিরেছে বাংলাদেশের ক্রিকেটাররা। ২০ মার্চ থেকে শুরু হবে মাঠের খেলা। দুই বছর আগে বাংলাদেশ যখন নিউজিল্যান্ড সফরে গিয়েছিল, তখন ক্রাইস্টাচার্চের আল-নূর মসজিদে স’ন্ত্রা’সী হা’ম’লায় প্রায় ৫০ জনের মতো নি’হ’ত হয়। সেই দুঃ’স’ময়ে নি’হ’তদের পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। এবার সুযোগ পেলে তার সঙ্গে দেখা করতে চান তামিম ইকবাল।

ক্রাইস্টচার্চ হা’ম’লার স্মৃতিচারণ করে নিউজিল্যান্ডে স্থানীয় গণমাধ্যমকে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বলেছেন, ‘এটা আমাদের সবার জন্য ক’ঠিন সময় ছিল। বিশেষ করে সেসব পরিবারের জন্য, যারা প্রা’ণ হারিয়েছেন। আমরা শুধু এখন তাঁদের জন্য প্রার্থনা করতে পারি যাতে তাঁদের পরিবারের জন্য বিষয়টি মেনে নেওয়া সহজ হয়। হ্যাঁ, কঠিন সময় ছিল তবে আমাদের সামনের দিকে এগোতে হবে। এটা সম্ভবত আমার চতুর্থ কিংবা পঞ্চম সফর। এখানে আসতে সব সময় আমরা মুখিয়ে থাকি। দারুণ এক দেশ’।

সেই ক’ঠিন সময়ে নিউজিল্যান্ডের সং’খ্যা’ল’ঘু মুসলিমদের পাশে দাঁড়িয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তিনি নিজে মুসলিমদের পাশে দাঁড়িয়ে সংহতি জানান। তাই জেসিন্ডার প্রশংসায় পঞ্চমুখ তামিম, ‘বিশেষ করে প্রধানমন্ত্রীর কথা বলতেই হয়। দেশের ওই ক’ঠিন সময়ে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন সেটি বাংলাদেশের সবাই প্রশংসা করেছেন। আমি মনে করি উনি দারুণ কাজ করেছেন। যদি কখনো উনার সঙ্গে দেখা করার সুযোগ পাই তাহলে ব্যক্তিগতভাবে তার সামনে গিয়ে ধন্যবাদ জানাব’।

সেদিন অল্পের জন্য প্রা’ণ নিয়ে ফিরতে পেরেছিলেন ক্রিকেটাররা। দেশে ফেরার পরেও অনেকে সেই স্মৃতি বহুদিন মনে রেখেছেন। তবে এখন আর পুরনো স্মৃতি মনে করতে চান না তামিম, ‘দেখুন এটি আমাদের জীবনের সবচেয়ে বা’জে সময় ছিল। এটি থেকে বের হওয়াটা মোটেও সহজ ছিল না আমাদের জন্য। যেটা বললাম, এখন আর এসব নিয়ে ভাবতে চাই না। নিউজিল্যান্ডে আমাদের অনেক ভালো স্মৃতি রয়েছে। আমি চাই না ওই একটা ঘটনার কারণে নিউজিল্যান্ডে কাটানো সুন্দর মুহূর্তগুলো স্লান হয়ে যাক’।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন