দীঘির নামে কোটি টাকার মামলা দিচ্ছেন পরিচালক

প্রকাশিত: মার্চ ১০, ২০২১ / ০৩:২৬অপরাহ্ণ
দীঘির নামে কোটি টাকার মামলা দিচ্ছেন পরিচালক

মুঠোফোনের বিজ্ঞাপন দিয়ে শিশুশিল্পী হিসেবে যাত্রা শুরু করেছিলেন প্রার্থনা ফারদিন দীঘি। এরপর বেশ কিছু চলচ্চিত্রে দুর্দান্ত অভিনয় করে ঢালিউডের জনপ্রিয় শিশুশিল্পী হিসেবে সবার নজর কাড়েন। সেই ছোট্ট দীঘি এখন ষোলকলা যুবতী। এখন পুরোদস্তুর নায়িকা খেতাব পেয়ে গেলেন ‘চাচ্চু’ কিংবা ‘দাদী মা’ খ্যাত এই অভিনেত্রী।

দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত দীঘির প্রথম সিনেমা ‘তুমি আছ তুমি নেই’ মুক্তি পাচ্ছে আগামী ১২ মার্চ। গত ৮ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে এ ছবি।

সম্প্রতি ছবিটির ট্রেলার প্রকাশ হলে ব্যাপকভাবে সমালোচনা শুরু হয়। এক সাক্ষাৎকারে দীঘি নিজেও বলেন, ‘ছবিটি বেশ মানহীন। সিনেমাটি চলবে না।’

দেলোয়ার জাহান ঝন্টুর মতো একজন সিনিয়র ডিরেক্টরের কাছ থেকে এমন দুর্বল প্রোডাক্ট আশা করেন না ভক্তরাও।

তবে দীঘির এমন মন্তব্যের জন্য তার বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানি মামলা করতে যাচ্ছেন পরিচালক। ইউটিউবে এক ভিডিও সাক্ষাৎকারে ছবির নায়িকা হয়েও নিজের ছবি নিয়ে এমন সমালোচনা করায় দীঘির বিরুদ্ধে এ হুমকি দিয়েছেন ঝন্টু।

ঝন্টু বলেন, ‘আজকালের মধ্যে হাইকোর্ট থেকে ওর (দীঘি) কাছে উকিল নোটিশ চলে যাবে। আমি ওকে ছাড়বো না।’ গেল ৮ মার্চ একটি ইউটিউব চ্যানেলে পরিচালকের সাক্ষাৎকারটি প্রকাশ হয়। এসময় সঙ্গে ছবিটির প্রযোজক সিমিকেও দেখা যায়।

ওই সাক্ষাৎকারে পরিচালক অভিযোগের সুরে বলেন, ‘নায়িকা হয়েও ‘তুমি আছো তুমি নেই’ সিনেমার সমালোচনা করেছে দীঘি। এটা করা তার ঠিক হয়নি। সে নায়িকা। দর্শক তার কথা বিমুখ হবে। তাতে করে ছবিটি চলবে না। দীঘির জন্য ১ কোটি টাকা ক্ষতি হবে আমাদের। আমি ওকে ছাড়বো না। তার মন্তব্যে পরিচালক হিসেবে আমারও মানহানি হয়েছে। আমি মানহানি মামলা করবো দীঘি ও তার মামার নামে।’

কথাগুলো বলতে বলতে এক পর্যায়ে উত্তেজিত হয়ে তিনি বলেন, ‘আমি দেলোয়ার জাহান ঝন্টু। বাংলাদেশে আরেকটি নেই। উপমহাদেশে আমার মতো একজন চলচ্চিত্রকার নেই। উপমহাদেশে সবচেয়ে বেশি চলচ্চিত্র নির্মাণ করেছি আমি। চলচ্চিত্র মেধা দিয়ে তৈরি হয়, টাকা দিয়ে নয়।’

‘তুমি আছ তুমি নেই’ ছবিতে দীঘির নায়ক হিসেবে রয়েছেন আসিফ ইমরোজ। এছাড়াও ছবিটিতে অমিত হাসান, সুব্রত চক্রবর্তী ও শবনম পারভীনকে দেখা যাবে।

গ্রামীণফোনের ‘বাবা জানো আমাদের একটা ময়না পাখি আছে না’ বিজ্ঞাপনের মধ্য দিয়ে শোবিজে আসেন ছোট্ট দীঘি। এর পর শিশুশিল্পী হিসেবে ‘লীলা মন্থন’, ‘দ্য স্পিড’, ‘চাচ্চু আমার চাচ্চু’, ‘রিকসাওয়ালার ছেলে’, ‘অবুঝ শিশু’, ‘১ টাকার বউ’, ‘বাবা আমার বাবা’, ‘সাজঘর’, ‘চাচ্চু’, ‘দাদিমা’, ‘কাবুলিওয়ালা’র মতো জনপ্রিয় ছবিতে অভিনয় করে সবার নজর কাড়েন দীঘি।

দীঘির মা প্রয়াত দোয়েল ও বাবা সুব্রত দুজনই চলচ্চিত্র অঙ্গনের পরিচিত মুখ। বাবা-মায়ের দেখানো পথ ধরেই ঢালিউড নায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু করলেন দীঘি।

সূত্র : ব্রেকিং নিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন