ডিজিটাল নিরাপত্তা আইন বা’তিল করা না হলে আ’ন্দো’ল’ন গড়ে তোলা হবে

প্রকাশিত: মার্চ ৫, ২০২১ / ১১:৩১অপরাহ্ণ
ডিজিটাল নিরাপত্তা আইন বা’তিল করা না হলে আ’ন্দো’ল’ন গড়ে তোলা হবে

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, আগামী ২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বা’তিল করা না হলে সারা দেশে সরকার পত’নের আ’ন্দো’ল’ন গ’ড়ে তোলা হবে। এ আ’ইন বা’তি’ল না হলে জাতীয় সংসদও ঘে’রাও করা হবে বলে সমাবেশে জানান নুর।

আজ শুক্রবার (৫ মার্চ) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের এক বি’ক্ষো’ভ সমাবেশে এই হুঁ’শি’য়া’রি দেন তিনি।

তিনি বলেন, আমাদের ভু’লে গেলে চলবে না, নব্বইয়ের স্বৈ’রা’চা’র’বি’রো’ধী আন্দো’ল’ন বেগবান হয়েছিল ছাত্র জনতার আপসহীন সং’গ্রা’মে’র মধ্য দিয়ে এবং শহিদ জয়নাল সিপাহী, ডা. মনোয়ার হোসেনের রক্তের মধ্য দিয়ে স্বৈ’রা’চা’রে’র প’তন হয়েছে। আজকের মুশতাকের রক্তের মধ্য দিয়ে এ সরকারের প’ত’ন হবে।

নুর বলেন, আহমেদ কবির কিশোর তার এক সাক্ষাৎকারে বলেছেন মুশতাকের শ’রীর থেকে প্র’স্রা’বে’র ক’ড়া গ’ন্ধ আসছিল। তাকে প্র’চু’র পে’টা’নো হয়েছে। তার যৌ’না’ঙ্গে ই’লে’ক্ট্রি’ক শ’ক দেয়া হয়েছিল। এ সময় বি’ক্ষো’ভ’কা’রীরা ‘বাঁ’শের লা’ঠি তৈরি করো, বাংলাদেশ রক্ষা করো, ‘স্বৈ’রা’চা’র হটাও, দেশকে বা’চাঁ’ও’ প্রভৃতি স্লোগান দেন। সকল অন্যায় প্র’তি’রো’ধে নুর সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সরকার প’ত’নের আ’ন্দো’ল’নের প্রস্তুতি নেওয়ার জন্য আহবান জানা

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক তানজিম উদ্দিন খান বলেন, দেশে একটি ফ্যা’সিস্ট শাসনব্যবস্থা ধারাবাহিকভাবে পরিচালিত হচ্ছে। এটাই একমাত্র ফ্যা’সিস্ট শাসন ব্যবস্থা নয়, এর আগে যারা ছিল তারাই এই ফ্যা’সিস্ট শাসনব্যবস্থার বীজ বপন করে গেছে। তারা এই ধরনের আইন তৈরি করেছে। তারই ধারাবাহিকতায় আজকের এই ডিজিটাল নিরাপত্তা আইন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন